জাতীয় দলের ক্যাম্প হতে পারে দেশের বাইরে, দেখা যাবে নতুন মুখ

জাতীয় দলের ক্যাম্প হতে পারে দেশের বাইরে, দেখা যাবে নতুন মুখ

বিশ্বকাপ বাছাই পর্বের বাকি ম্যাচগুলো বাংলাদেশে না হলে, জাতীয় দলের ক্যাম্প হবে দেশের বাইরে। তবে হোম সুবিধা নিতে ঘরের মাঠেই ম্যাচ আয়োজনের পক্ষে প্রধান কোচ জেমি ডে।

বাংলাদেশে ফিরে করোনার জন্য দুই সপ্তাহের জন্য হোটেল বন্দী ছিলেন। কোয়ারেন্টিন শেষে মুক্ত বাতাসে জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে। এখন পরিকল্পনা সাজাবেন বাংলাদেশের বিশ্বকাপ বাছাই পর্বের আসন্ন ম্যাচগুলো নিয়ে।

করোনার কারণে আসন্ন বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচগুলো কাতার কিংবা ওমানে আয়োজনের কথা চলছে। পূর্ব নির্ধারিত হোম ম্যাচ হওয়ার কথা থাকলেও, করোনার কারণে সিদ্ধান্ত আসতে পারে দেশের বাইরে ম্যাচ আয়োজনের। কি ভাবছেন জাতীয় দলের প্রধান কোচ?

জেমি ডে বলেন, ‘দেখুন সব সময়ই ঘরের মাটিতে ম্যাচ খেলা মানে এগিয়ে থাকা। এখানে পরিচিত মাঠ সাথে দর্শক সমর্থন। তাছাড়া আবহাওয়াটা অনেক গুরুত্বপূর্ণ। আমি চাইবো বাংলাদেশেই যেন ম্যাচ আয়োজন হয়। তবে দেশের বাইরে হলে আমরা ক্যাম্প করবো বিদেশে। বঙ্গবন্ধু গোল্ড কাপ এই সময়ের মাঝে না হলে দল নিয়ে দেশের বাইরে চলে যাওয়ার পরিকল্পনা আছে। এ ব্যাপারে বাফুফের সাথে আলোচনা হয়েছে।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগে ব্যস্ত এখন ফুটবলাররা। কেমন খেলছেন শিষ্যরা। ইংল্যান্ডে থেকেও খোঁজ রেখেছেন ফুটবলারদের। নজরে এসেছে কিছু তরুণ মুখও।

জেমি ডে বলেন, ‘আমি ইংল্যান্ডে থাকলেও সব সময় ফুটবলারদের সাথে যোগাযোগ ছিল। আমি ওখানে বসে ম্যাচগুলো দেখেছি। শুধু প্রিমিয়ার লিগ নয়, ফেডারেশন কাপ থেকে পর্যবেক্ষণ করছি। বেশ কয়েকজন নতুন খেলোয়াড়কে আমার ভাল লেগেছে। আমি কারো নাম বলবো না তবে আপনারা ক্যাম্পে তাদের দেখতে পারবেন। মার্চের শুরুতে ক্যাম্প শুরু হবে।’

প্রথমবারের মতো আই লিগ মাতাচ্ছেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। তার খবর কি রাখা হয় কোচের। কোলকাতা মোহামেডান তাকে না ছাড়লে ক্যাম্প কি অধিনায়ককে ছাড়াই হবে তবে?

জেমি ডে আরও বলেন, ‘আমরা সবাই জানি ভারতের লিগ কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আর জমজমাট হয়। জামাল ভাল একটা দলে খেলছে। তার পারফরম্যান্সও বেশ ভাল। আর ও ভালভাবেই জানে জাতীয় দলের গুরুত্ব সম্পর্কে। ক্যাম্প শুরু হলে দলের সাথে যোগ দেবে জামাল।’

গুঞ্জন উঠেছিল বাফুফে নাকি বহিষ্কার করতে যাচ্ছে জেমি ডে’কে। বিষয়টি উড়িয়ে দিয়েছেন কোচ। জানিয়েছেন, ফেডারেশনের সাথে এখনো সম্পর্কটা রয়েছে মধুর।

আপনি আরও পড়তে পারেন