মেসির চুক্তির তথ্য ফাঁস, মুন্দোর বিরুদ্ধে ব্যবস্থা নেবে বার্সা

মেসির চুক্তির তথ্য ফাঁস, মুন্দোর বিরুদ্ধে ব্যবস্থা নেবে বার্সা

মেসি ও বার্সেলোনার মধ্যকার চুক্তির নথিপত্র ফাঁস করে দেয়ায় স্প্যানিশ দৈনিক এল মুন্দোর বিরুদ্ধে আইনি লড়াইয়ের ঘোষণা দিয়েছে বার্সেলোনা। আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে কাতালানরা। এর আগে ২০১৭ সালে মেসির সঙ্গে বার্সেলোনার ৫৫ কোটি ৫০ লাখ ইউরোর চুক্তির বিষয়টি ফাঁস করে দেয় পত্রিকাটি। আর্থিক মন্দার মাঝেও ক্লাবের গোপন চুক্তির খবরে নড়েচড়ে বসেছে সমর্থকরা। যদিও এ বিষয়ে এখনও মুখ খোলেননি আর্জেন্টাইন তারকা।

শৈশব থেকেই বার্সেলোনায় লিওনেল মেসি। বার্সার প্রতিটা ইট কাঠের সঙ্গেই জড়িয়ে আছেন আর্জেন্টাইন তারকা। ২০০১ সাল থেকে এই ক্লাবেই খেলছেন।

তবে, এ মৌসুমে আর সে বন্ধন থাকবে কিনা তা নিয়ে শঙ্কায় দিন কাটছে কাতালান সমর্থকদের। গেল বছর ব্যুরোফ্যাক্স পাঠিয়ে ক্লাব ছাড়ার খবরের পর হয়েছে নানা নাটকীয়তা। অনেক কাঠখড় পোড়ানোর পর মেসিকে বার্সায় রাখতে সফল হন ক্লাব কর্তারা।

মেসি নিজেও স্প্যানিশ গণমাধ্যম লা সেক্সটাকে দেয়া সাক্ষাতকারে কদিন আগে জানিয়েছিলেন এ মৌসুম শেষ না হওয়া পর্যন্ত বার্সেলোনা ছাড়ার কোন ইচ্ছে তার নেই।

এ খবরের পর সবকিছু চলছিলো ঠিকঠাক। করোনার কারণে মারাত্মক আর্থিক ক্ষতির মুখে আছে বার্সেলোনা। এরমধ্যেই বোমা ফাঁটালো স্প্যানিশ দৈনিক এল মুন্দো। মেসির সঙ্গে বার্সেলোনার সবশেষ হওয়া ২০১৭ সালের চুক্তির নথিপত্র ফাঁস করে দিয়েছে স্প্যানিশ দৈনিক এল মুন্দো। এতে দেখা যায়, মেসি বার্সেলোনার সঙ্গে সবশেষ চুক্তি করেন ২০১৭ সালে। চার বছরের সেই চুক্তি অনুযায়ী মেসি সব মিলিয়ে পান ৫৫ কোটি ৫০ লাখ ইউরো। বাংলাদেশি টাকায় প্রায় ৫ হাজার ৭০০ কোটি।

৫৫ কোটি ৫০ লাখ ইউরোর মধ্যে ১ কোটি ৫২ লাখ ইউরো মেসি শুধু পেয়েছেন চুক্তিটা করার জন্য বোনাস হিসেবে। এছাড়া ৭ কোটি ৮০ লাখ ইউরো আর্জেন্টাইন তারকা পেয়েছেন আনুগত্য বোনাস হিসেবে। আর্থিক মন্দার মাঝেও প্রতি মৌসুমে বোনাস থেকে মেসিকে ১৩ কোটি ৮০ লাখ ইউরো দিতে হয়েছে কাতালানদের।

নতুন চুক্তি না করলে জুন মাসের পরই ফ্রি এজেন্ট হয়ে যাবেন মেসি। যে কোন ক্লাবই তখন তাকে ট্রান্সফার ফি ছাড়াই দলে ভেড়াতে পারবে। তবে, ট্রান্সফার ফি না লাগলেও, মেসির মত একজন ফুটবলারকে দলে নিতে বড় অঙ্কের পারিশ্রমিক দিতে হবে যে কোন ক্লাবকেই। যদিও এ দৌড়ে বেশ এগিয়ে আছে পিএসজি ও ম্যানচেস্টার সিটি। যদিও মেসি কদিন আগে জানিয়েছিলেন ভবিষ্যতে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামিতে খেলতে চান তিনি।

ক্লাবের ব্যক্তিগত তথ্য ফাঁস করে দেয়ায় এল মুন্দোর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছে বার্সেলোনা। তথ্য ফাঁসে নিজেদের সম্পৃক্ততার খবর অস্বীকার করে আনুষ্ঠানিক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়েছে, মেসি ও ক্লাবের মধ্যেকার সম্পর্ক খারাপ করতে এমন কাজ করা হয়েছে। এতে করে সবার সামনে ক্লাব ও মেসির ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। এমন কাজের জন্য পত্রিকাটিকে চড়া মূল দিতে হবে। আমরা দ্রুতই আইনি ব্যবস্থা নিবো।

যদিও এ খবরের পর এখন মুখ খোলেননি মেসি।

আপনি আরও পড়তে পারেন