“চূড়ান্ত পরিক্ষার দাবিতে আমরণ অনশনে জাবি শিক্ষার্থীরা”

"চূড়ান্ত পরিক্ষার দাবিতে আমরণ অনশনে জাবি শিক্ষার্থীরা"

ইমন ইসলাম, জাবি প্রতিনিধি


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের(৪৬-তম আবর্তন) চূড়ান্ত পরিক্ষার দাবিতে আমরণ অনশনে বসেছেন একই আবর্তনের দুই জন শিক্ষার্থী।আজ ২৮ ফেব্রুয়ারি রোববার বিকেল সাড়ে ৩ ঘটিকার সময় থেকে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে আমরন অনশনে বসেন তারা।

অনশনে বসা দুই শিক্ষার্থী হলেন প্রাণিবিদ্যা বিভাগের নুর হোসেন এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের নাইম শেখ।গত তিন বছর ধরে একই বর্ষে থাকলেও চূড়ান্ত পরিক্ষা দিতে না পারায় তারা এই কর্মসূচি পালন করছেন বলে জানিয়েছেন।

আগামী ঈদুল ফিতরের পূর্বেই যে কোন মূল্যে চূড়ান্ত পরিক্ষা নেওয়ার দাবি জানিয়েছেন তারা।এর আগে অনার্স তৃতীয় বর্ষের চূড়ান্ত পরিক্ষার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন একই বর্ষের শিক্ষার্থীরা। কোন সাড়া না আসায় ২ ফেব্রুয়ারি পরিক্ষা নেওয়ার দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন।

তিন কার্য দিবসের মধ্যে সিদ্ধান্ত জানানোর কথা থাকলেও আজ এক মাস পেরিয়ে গেলেও কোন সিদ্ধান্ত জানায়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদিকে সরকারি নির্দেশে ২৪ মে বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত জানানো হয়েছে।

এতে করে তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা সেশনজটের সঙ্কা করছেন।উপাচার্যের কাছে জানতে চাইলে উপাচার্য তাদেরকে জানিয়েছেন সরকারি নির্দেশের বাহিরে তিনি কিছু করতে পারবেন না। এদিকে বাধ্য হয়ে দাবি আদায়ের জন্য আয়রণ অনশনে বসেছেন শিক্ষার্থীরা।

আপনি আরও পড়তে পারেন