রাহুল-ক্রুনালের দাপটে বড় সংগ্রহ ভারতের

রাহুল-ক্রুনালের দাপটে বড় সংগ্রহ ভারতের

লোকেশ রাহুল আর ক্রুনাল পান্ডিয়ার ঝড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহ পেয়েছে ভারত। এই দুই ব্যাটসম্যানের বিধ্বংসী ব্যাটিংয়ে ভারতের স্কোর তিনশ’ ছাড়িয়ে যায়। রাহুলের অপরাজিত ৬২ আর ক্রুনালের ৩১ বলে ৫৮ রানের ইনিংসে ভর করে শেষ পর্যন্ত ৫০ ওভারে ৫ উইকেটে ৩১৭ রান তোলে ভারত।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভারতের শুরুটা ভালোই হয়েছিল। উদ্বোধনী জুটিতে দুই ব্যাটসম্যান তোলেন ৬৪ রান। বেন স্টোকসের বলে আউট হওয়ার আগে রোহিত শর্মা করেন ৪২ বলে ২৮ রান।

এরপর অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে জুটি গড়েন ধাওয়ান। ৫৬ রানে ফিরে যান অধিনায়ক কোহলি। তবে একপ্রান্তে খেলতে থাকেন ধাওয়ান। কিন্তু ২ রানের জন্য সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপে পুড়তে হয়েছে তাকে। ফিরে গেছেন ৯৮ রানে। 

এরপর হার্দিক পান্ডিয়া এসেও থিতু হতে পারেননি। ১ রান করে ফিরে যান তিনি। এরপরেই শুরু হয় অভিষেক হওয়া ক্রুনাল পান্ডিয়া আর লোকেশ রাহুলের তাণ্ডব। অভিষেক ম্যাচেই ইংলিশ বোলারদের তুলোধুনো করতে থাকেন। ক্রুনাল মাত্র ২৬ বলে এবং রাহুল ৩৯ বলে তুলে নেন ফিফটি। ৬ষ্ঠ উইকেটে দু’জন মিলে গড়েন ১১২ রানের অবিচ্ছিন্ন জুটি।

ইংল্যান্ডের হয়ে বেন স্টোকস ৩টি আর মার্ক উড ২টি উইকেট নিয়েছেন।

বড় রান তাড়া করতে নেমে দেখেশুনে শুরু করে দুই ইংলিশ ওপেনার। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সফরকারীদের সংগ্রহ ৯ ওভারে বিনা উইকেটে ৭৭ রান। উইকেটে অপরাজিত আছেন জেমন রায় ৩১ রান ও জনি বেয়ারেস্টো ৪৪ রান নিয়ে।

আপনি আরও পড়তে পারেন