ম্যাচ জয়ে ২৪৬ রান কি যথেষ্ট?

ম্যাচ জয়ে ২৪৬ রান কি যথেষ্ট?

ঘরের মাঠে খেলা, প্রতিপক্ষ তারুণ্যনির্ভর শ্রীলংকা। লংকানদের এই দুর্বল দলের বিপক্ষেই রান করতে কাঁপাকাঁপি ছুটে গেছে সাকিব-তামিম-লিটনদের।

সিরিজের প্রথম ম্যাচে ২৫৭ রান করেও জয় ছিনিয়ে নিতে ঘাম ছুটে গেছে তামিম ইকবালের নেতৃত্বাধীন দলের। ১০৬ রানে লংকান তারকা ৬ ব্যাটসম্যানকে আউট করেও জয়ের জন্য দুশ্চিন্তা করতে হয়েছে টাইগারদের।

লেজের ব্যাটসম্যানদের নিয়ে ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৪৪তম ওভারে সাইফউদ্দিন যদি হাসারাঙ্গাকে আউট করতে না পারতেন তাহলে বাংলাদেশের জয়ের স্বপ্ন ফিকে হয়ে যেত। দলীয় ২১১ রানে হাসারাঙ্গা ৬০ বলে ৭৪ রান করে আউট হওয়ার পর ইসুরু উদানা ও দুশমন্ত চামারাকে সাজঘরে ফিরিয়ে জয়ের উল্লাসে ভাসান মোস্তাফিজুর রহমান।

প্রথম ম্যাচে শ্রীলংকার ইনিংসের শুরু এবং শেষদিকে টাইগার বোলাররা সফরকারীদের যেভাবে চাপে রেখেছিলেন আজ যদি সেভাবে চাপের মধ্যে রাখা না যায় তাহলে জয় পাওয়া দুষ্কর হবে।

কারণ লংকান অধিনায়ক কুশল পেরেরা, ধানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দাসুন শানাকা ও হাসারাঙ্গারা উইকেটে একবার সেট হয়ে গেলে তাদের আটকানো কঠিন হয়ে যাবে।

এক ম্যাচ হাতে রেখে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ নিশ্চিত করতে হলে দুর্দান্ত বোলিং করতে হবে সাকিব, মিরাজ, মোস্তাফিজ ও সাইফউদ্দিনদের।

মঙ্গলবার দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে ১৫ রানে সাকিব-তামিমের উইকেট হারানো বাংলাদেশ শেষ পর্যন্ত মুশফিকের সেঞ্চুরিতে ৪৮ ওভারে ২৪৬ রান করে। ১২৭ বলে ১২৫ রান করেন মুশফিক। েএছাড়া ৪১ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

শূন্য রানে আউট হন সাকিব, ১৩ রানে তামিম আর ২৫ রান করে ফেরেন ওপেনার লিটন। ১০ রান করে ফেরেন মোসাদ্দেক ও আফিফ।

আপনি আরও পড়তে পারেন