রূপের সাত রহস্য জানালেন রাশমিকা

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী রাশমিকা মান্দানা। অভিনয় ও শরীরি সৌন্দর্যে মুগ্ধ করেছেন তিনি। মডেলিংয়ের মাধ্যমে নিজের ক্যারিয়ার শুরু করলেও খুব অল্প সময়ে ফিল্ম ক্যারিয়ারেও জনপ্রিয় হয়েছেন রাশমিকা। দক্ষিণী এই তারকাকে বেশির ভাগ সময় মেকআপহীন, সাদামাটা লুকেই বেশি দেখা যায়। কারণ, নিজেকে সাধারণভাবে মেলে ধরতেই পছন্দ করেন

লাখ লাখ দর্শকদের মন জয় করা এই অভিনেত্রী নিজেকে ফিট রাখার জন্য খাবারের পাশাপাশি যোগব্যায়াম করেন। ভক্তদের উদ্দেশ্যে তেমনই সাতটি সৌন্দর্যের টিপস দিয়েছেন তিনি।

রাশমিকার মতে অ্যালার্জির কারণে ত্বক রুক্ষ হয়। ফলে ঝকঝকে ত্বকের জন্য অ্যালার্জি পরীক্ষা করানো জরুরি। তিনি বলেন, ‘দুই বছর আগে আমার ত্বক খুবই রুক্ষ ছিল। আমার শসা, টমেটো, ক্যাপসিকাম এবং আলুতে অ্যালার্জি ছিল, কিন্তু বিষয়টি আমি জানতাম না। পরীক্ষা করানোর পর যখন জানতে পারলাম তখন এসব এড়িয়ে চলা শুরু করি। এখন আমার ত্বকের কোনো সমস্যা নেই।’

নিজের শরীরকে ভালো করে চিনতে বললেন রাশমিকা। তার কথায় শরীর কী চায়, তা জানতে হবে। নিজের শরীরকে সবার আগে অনুধাবন করতে হবে। ত্বককে যে খাবার তৈলাক্ত করে, তা বাদ দিতে হবে। প্রচুর পরিমাণে পানি পান করতে হবে।’

সকালের খাবারের উপর জোর দেন এই নায়িকা। আর তাই হেলদি ব্রেকফাস্টের জন্য রাশমিকা বাহারি ফল বেছে নেন। সকালে ফল দিয়ে বানানো সালাদ খান। তবে, সপ্তাহে একদিন নিয়ম ভাঙেন তিনি। সেদিন চকলেট কেক আর আইসক্রিম খান।

সানস্ক্রিন ব্যবহারের কথা বললেন রাশমিকা। বলেন, বাসার বাইরে গেলে অবশ্যই স্কিন বিশেষজ্ঞের পরামর্শ অনুসারে ভালো সানস্ক্রিন ব্যবহার করবেন। এতে ত্বক ভালো থাকবে।

ভিটামিন সি সিরাম ব্যবহার করা ভালো বলেই ভক্তদের জানালেন এই নায়িকা। রাশমিকা নিজেও নিয়মিত ব্যবহার করেন। বলেন, ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে ভালো মানের ভিটামিন সি সিরাম ব্যবহার করলে ত্বকে ম্যাজিকের মতো কাজ করে।

সারা দিনে দুবার মুখ ধোয়ার পরামর্শ দিয়েছেন রাশমিকা। বারবার মুখ ধুলে ত্বকের স্বাভাবিকতা নষ্ট হতে পারে বলে মনে করেন তিনি।

ভালো মানের ময়েশ্চারাইজার ব্যবহার ত্বকের জন্য উপকারী বলে জানান রাশমিকা। শুধু মুখে নয়, গলায়, চোখের ওপর ময়েশ্চারাইজার লাগানোর কথাও বলেছেন তিনি। যাদের ত্বক তৈলাক্ত তাদের ওয়াটার বেসড ময়েশ্চারাইজার ব্যবহার করার কথা বলেছেন এই তারকা।

আপনি আরও পড়তে পারেন