মাহমুদউল্লাহর সেঞ্চুরি, তাসকিনের হাফ সেঞ্চুরি

মাহমুদউল্লাহর সেঞ্চুরি, তাসকিনের হাফ সেঞ্চুরি

টেস্ট ক্রিকেটে নিজের প্রত্যাবর্তনটা স্মরণীয় করে রাখলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ১৭ মাস পর টেস্ট খেলতে নেমে সেঞ্চুরি হাঁকিয়ে সব প্রশ্নের উত্তর দিলেন অভিজ্ঞ এই ক্রিকেটার। অথচ শুরুতে সিরিজ্র টেস্ট স্কোয়াডেই ছিলেন না তিনি। দলে ফিরে শেষ মুহূর্তে একাদশেও সুযোগ পেয়ে যান এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

৭ নম্বর পজিশনে নেমে জিম্বাবয়ের ব্যাটসম্যানদের দারুণভাবে সামলেছেন মাহমুদউল্লাহ। লিটন দাসের সঙ্গে ১৩৮ রানের জুটি গড়ার পর তাসকিন আহমেদের সঙ্গেও শতরানের জুটি। ১৯৫ বলে ১১ বাউন্ডারি এবং এক ছক্কার সাহায্যে এই মাইলফলকে পৌঁছান তিনি। তাকে সঙ্গ দেয়া তাসকিন হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন ৬৯ বলে। এটি তার ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি। এই মুহূর্তে বাংলাদেশের সংগ্রহ ১০২ ওভারে ৮ উইকেটে ৩৯৭ রান।

 

যদিও হারারে টেস্টের প্রথম দিনের শুরুটা ছিল নড়বড়ে। শুরুর ৩০ মিনিটের মাঝে ৮ রানে ২ উইকেট হারিয়ে দুশ্চিন্তায় পড়েছিল মুমিনুল হকের দল। এরপর মিডল অর্ডার ব্যাটসম্যানরা হতাশায় ডুবালেও মুমিনুল, লিটন দাস এবং মাহমুদউল্লাহ রিয়াদের হাফ সেঞ্চুরিতে ৮ উইকেটে ২৯৪ রান দিয়ে দিন শেষ করে বাংলাদেশ।

প্রথম দিন শুরুতে বাংলাদেশের ব্যাটসম্যানদের পরীক্ষা নিলেও দ্বিতীয়দিন সেটা করতে পারেননি ব্লাসিং মুজারাব্বানি-রিচার্ড এনগারাভারা। উল্টো প্রথম আধঘণ্টায় দারুণ ব্যাটিং করে স্বাগতিকদের চাপে ফেলে দিয়েছে মাহমুদউল্লাহ-তাসকিন জুটি। দিনের প্রথম ১০ ওভারে কোন উইকেট না হারিয়ে এই জুটি স্কোরবোর্ডে যোগ করেছে আরও ৫০ রান।

আপনি আরও পড়তে পারেন