লকডাউনের অষ্টম দিনে রাজধানীতে গ্রেপ্তার ১০৭৭

লকডাউনের অষ্টম দিনে রাজধানীতে গ্রেপ্তার ১০৭৭

লকডাউনের অষ্টম দিনে বৃহস্পতিবার ঢাকায় নিষেধাজ্ঞা অমান্য করে বাইরে বের হওয়ায় এক হাজার ৭৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতে ৩১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে ১৬ লাখ ৭৯০ টাকা। এ সময় ৯৩৭টি যানবাহনের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হয়েছে। এগুলোর মালিকদের মোট ২১ লাখ ৫৩ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে পুলিশ।

অন্যদিকে র‌্যাব সারাদেশে ৩৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। এতে ২১৭ জনকে দুই লাখ ১৮ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। লকডাউন কার্যকরে বিভিন্ন জেলায় টহল দিচ্ছে র‌্যাবের ১৯৫টি দল। বসানো হয়েছে ২০০টি চেকপোস্ট।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ শাখার দায়িত্বে থাকা অতিরিক্ত উপ-কমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, মানুষের বাড়তি চাপ সামলাতে এরই মধ্যে সব ক্রাইম ডিভিশনে অতিরিক্ত এক প্লাটুন পুলিশ মোতায়েন করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে প্রতিদিনই আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। বিধিনিষেধ কার্যকরের পাশাপাশি মানুষকে সচেতন করে তোলার চেষ্টাও অব্যাহত রয়েছে।

 

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গত ১ জুলাই থেকে সারাদেশে শুরু হয়েছে কঠোর লকডাউন। প্রথমে এক সপ্তাহের কথা বলা হলেও পরে তা ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। এ সময় জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। বন্ধ রাখা হয়েছে সরকারি-বেসরকারি অফিসসহ অন্যান্য প্রতিষ্ঠান। অবশ্য বরাবরের মতোই জরুরি পরিষেবা নিষেধাজ্ঞার বাইরে রয়েছে।

আপনি আরও পড়তে পারেন