বিধিনিষেধ লঙ্ঘনে গ্রেফতার ৫৫২, জরিমানা ১৭ লাখ

বিধিনিষেধ লঙ্ঘনে গ্রেফতার ৫৫২, জরিমানা ১৭ লাখ

চলমান কঠোর লকডাউনের ১৩তম দিনে সরকারের বিধিনিষেধ লঙ্ঘন করায় ৫৫২ জনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। পাশাপাশি ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ১১৯ জনকে জরিমানা করেছেন ২লাখ ১৪ হাজার ৪০০ টাকা।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএমপি জানিয়েছে, চলমান লকডাউনের মধ্যে মঙ্গলবার (১৩ জুলাই) বিধিনিষেধ লঙ্ঘন করা এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ডিএমপির ৮টি বিভাগ।

মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ডিএমপির ৮টি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৬০৪ জনকে গ্রেফতার করা হয়। বিধিনিষেধ উপেক্ষা করে ঘরের বাইরে আসায় ১১৯ জনকে জরিমানা করা হয় ২ লাখ ১৪ হাজার ৪০০ টাকা।

পাশাপাশি সরকারঘোষিত লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ডিএমপি পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ
এ সময় ৬৯৬টি গাড়িকে ১৪ লাখ ৩৮ হাজার টাকা জরিমানা করে।

সোমবার (১২ জুলাই) সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হন ৬০৪ জন। মোবাইল কোর্টে ১৬৮ জনকে ২ লাখ ৬৩ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে। ডিএমপি ট্রাফিক ৭২৭টি গাড়িকে ১৫ লাখ ৬২ হাজার টাকা জরিমানা করেছে।

এর আগে রোববার সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হন ৭০৭ জন। ১৮৪ জনকে জরিমানা করা হয় ৫ লাখ ৩৮ হাজার ৬৮০ টাকা। ২৪৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় ৫ লাখ ৫২ হাজার ৫০০ হাজার টাকা।

আপনি আরও পড়তে পারেন