টাকা আত্মসাতের অভিযোগে দুজনের বিরুদ্ধে দুদকের মামলা

টাকা আত্মসাতের অভিযোগে দুজনের বিরুদ্ধে দুদকের মামলা

মধুমতি ব্যাংক লিমিটেডের চরফ্যাশন শাখার বরখাস্ত হওয়া সাবেক ব্যবস্থাপক রেজাউল কবির ও বরখাস্ত হওয়া  সাবেক অ্যাসিস্ট্যান্ট অফিসার ও ক্যাশ ইন চার্জ সাহাবুদ্দিনের নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক দেবব্রত মন্ডল বাদী হয়ে মামলাটি দায়ের করেন। রোববার (১৮ জুলাই) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় দুদক।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মামলার এক নম্বর আসামি মধুমতি ব্যাংক লিমিটেডের চরফ্যাশন শাখার বরখাস্তকৃত সাবেক ব্যবস্থাপক রেজাউল কবির (৪৬), পিতা- আবু তাহের, স্থায়ী ও বর্তমান ঠিকানা- হাসপাতাল রোড, ৩ নম্বর ওয়ার্ড, পৌর- নবীপুর, ডাকঘর-ভোলা, থানা- ভোলা সদর, জেলা- ভোলা।

তিনি পাঁচটি ব্যাংক হিসাবের মাধ্যমে সর্বমোট দুই কোটি ৭৭ লাখ ৩০ হাজার ৬৪০ টাকা আত্মসাৎ করে দণ্ডবিধির ৪০৯ ধারা তৎসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

দুদক আরও জানায়, এ মামলার দুই নম্বর আসামি মধুমতি ব্যাংক লিমিটেডের চরফ্যাশন শাখার বরখাস্তকৃত সাবেক অ্যাসিস্ট্যান্ট অফিসার ও ক্যাশ ইন চার্জ সাহাবুদ্দিন (৩২), পিতা- আ. গনি, গ্রাম- চর নুরুল আমিন, ডাকঘর- মুন্সির হাট, থানা- চরফ্যাশন, জেলা- ভোলা।

টাকা আত্মসাতে রেজাউল কবির ও সাহাবুদ্দিন দণ্ডবিধির ১০৯ ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন মর্মে প্রাথমিকভাবে পরিলক্ষিত হওয়ায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন