অস্ট্রেলিয়ার বিপক্ষে বিকল্প ওপেনার সাকিব-মিঠুন : ডোমিঙ্গো

অস্ট্রেলিয়ার বিপক্ষে বিকল্প ওপেনার সাকিব-মিঠুন : ডোমিঙ্গো

অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে বিকল্প ওপেনার হিসেবে সাকিব আল হাসান ও মোহাম্মদ মিঠুনকে ভাবছেন বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৭ জনের স্কোয়াডে ওপেনার আছেন দু’জন। যদি তারা ইনজুরিতে পড়েন বা অন্য কোনো কারণে একাদশে সুযোগ না পান, সেক্ষেত্রে বিকল্প ওপেনার হিসেবে খেলতে পারেন সাকিব-মিঠুন। বুধবার দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমন কথা বলেন ডোমিঙ্গো।

ডোমিঙ্গো বলেন, ‘আমরা এ বিষয়টা নিয়ে অনেক ভেবেছি। এখন স্কোয়াডে সাকিব আছে, সে ওপেনিংয়ে উঠে আসতে পারে।’

তিনি আরো বলেন, ‘মোহাম্মদ মিঠুন দলে ফিরে এসেছে। যদিও সে মিডল অর্ডার ব্যাটসম্যান, তবে দলে থাকা কোনো ওপেনার ইনজওুরিতে পড়লে এই সংস্করণে প্রয়োজনে সেও ওপেন করতে পারে।

ডোমিঙ্গোর আশা দলের থাকা স্বীকৃত ওপেনারদের দিয়ে সিরিজ শেষ করতে পারবেন। তিনি বলেন, ‘আশা করি, ওপেনারদের কিছু হবে না। কিছু হয়ে গেলে, বিকল্প আছে আমাদের।’

আন্তর্জাতিক ক্রিকেটে কখনোই ওপেনার হিসেবে দেখা যায়নি সাকিবকে। তবে দেশের হয়ে ইনিংস শুরু করার অভিজ্ঞতা রয়েছে মিঠুনের। বাংলাদেশের হয়ে একটি ওয়ানডে ও ছয়টি টি-টুয়েন্টিতে ইনিংস ওপেন করেন মিঠুন। ঘরোয়া ক্রিকেটেও ইনিংস ওপেন করেছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘোষিত বাংলাদেশের স্কোয়াডে ওপেনার হিসেবে আছেন সৌম্য সরকার ও মোহাম্মদ নাইম শেখ। দু’জনই বাঁ-হাতি ব্যাটসম্যান। ইনজুরির কারণে এই সিরিজে খেলছেন না অভিজ্ঞ ওপেনার ও ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। তাই ইনিংস শুরুর দায়িত্বটা পালন করতে হবে সৌম্য ও নাইমের।

সূত্র : বাসস

আপনি আরও পড়তে পারেন