আর্জেন্টিনাই সবার আগে থাকবে মেসির কাছে

আর্জেন্টিনাই সবার আগে থাকবে মেসির কাছে

লিওনেল মেসি পিএসজিতে যোগ দিয়েছেন গতকাল। এর আগে বার্সেলোনা ছাড়া নিয়ে হয়ে গেছে অনেক নাটক। এরপর পিএসজিতে যোগ দেওয়ার আগে তিনি সময় নিয়েছেন বেশ, চুক্তির বিভিন্ন ধারা বিবেচনাতেই কেটেছে এত সময়।

এরপর এমন এক চুক্তি স্বাক্ষর করেছেন যা তাকে পিএসজির করে দিয়েছে ২০২৩ সাল পর্যন্ত। তবে চুক্তির একটি ধারা তাকে দিয়েছে আর্জেন্টিনা দলের জন্য পূর্ণ স্বাধীনতা। আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানাচ্ছে, দেশটির অধিনায়কের এই চুক্তিতে আলবিসেলেস্তেদের কথা উল্লেখ করে আছে বেশ কিছু শর্ত।

সেখানে যে আর্জেন্টিনাই প্রাধান্য পাচ্ছে, তা আর বাড়িয়ে বলে দিতে হয় না। প্রথম শর্তটা হলো আর্জেন্টিনায় মেসির খেলার এখতিয়ার নিয়ে। সেখানে বলা হয়েছে, মেসি যখন চাইবেন, আর্জেন্টিনার হয়ে খেলতে পারবেন। সেটা যেখানে বলা আছে, যে কোনো সময় মেসি চাইলেই আর্জেন্টিনার হয়ে খেলতে পারবেন। হোক সেটা অফিসিয়াল কিংবা প্রীতি ম্যাচ।

চুক্তির অন্য ধারাটা হচ্ছে, আর্জেন্টাইন জাতীয় ফুটবল দলের মেডিক্যাল দল পিএসজির সুবিধা নিতে পারবে। যার ফলে ক্লাবে প্রবেশাধিকার তো পাবেই, তিনি কোনো চোটে পড়লে ক্লাবটির স্বাস্থ্যব্যবস্থা ও প্রক্রিয়া পর্যবেক্ষণও করতে পারবেন আর্জেন্টাইন দলের ডাক্তাররা।

আপনি আরও পড়তে পারেন