রিয়েলমি সি২১ ওয়াই বনাম রেডমি ৯ পাওয়ারঃ কোনটি সেরা ফোন দেখে নিন

রিয়েলমি সি২১ ওয়াই বনাম রেডমি ৯ পাওয়ারঃ কোনটি সেরা ফোন দেখে নিন

রিয়েলমি এবং রেডমি মোবাইল দুইটি বাজার দখলকারী মোবাইল। এই মোবাইলগুলোর চাহিদা এখনও রয়েছে। আজকে আমরা আলোচনা করব রিয়েলমি সি ২১ ওয়াই এবং রেডমি ৯ পাওয়ার মোবাইল দুটি নিয়ে। এই ফোনগুলোর মধ্যে দুইটি ফোনেই দেওয়া হয়েছে দুর্দান্ত ফিচার যা আপনাকে মনোমুগ্ধ করবে। আলাদা আলাদা ফিচারে সাজানো হয়েছে এই ফোন দুটি। অসাধারণ হতে চলেছে ফোন দুইটি। চলুন তুলনা করা যাক মোবাইল ২ টির মধ্যে।

প্রথমেই আলোচনা করা যাক ডিসপ্লে সেকশন নিয়ে।
রিয়েলমি সি ২১ ওয়াইঃ এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ৬.৫ ইঞ্চি বিশিষ্ট আই পি এস এল সি ডি ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ৭২০X১৬০০ পিক্সেল। উক্ত ফোনটির সাথে পি পি আই ডেনসিটি দেওয়া হয়েছে ২৭০।
রেডমি ৯ পাওয়ারঃ উক্ত মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ৬.৫৩ ইঞ্চি বিশিষ্ট আই পি এস এল সি ডি ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন হয়েছে ১০৮০X২৩৪০ পিক্সেল। এছাড়া এর পি পি আই ডেনসিটি দেওয়া হয়েছে ৩৯৫।

এবার আলোচনা করা যাক মোবাইলগুলোর বডি নিয়ে।
রিয়েলমি সি ২১ ওয়াইঃ এই মোবাইলটির আয়তন হবে ১৬৪.৫X৭৬X৯.১ মিলিমিটার এবং এর ওজন হবে মাত্র ২০০ গ্রাম।
রেডমি ৯ পাওয়ারঃ এই মোবাইলটির আয়তন হবে ১৬২.৩X৭৭.৩X৯.৬ মিলিমিটার এবং এর ওজন হবে মাত্র ১৯৮ গ্রাম।

এবার আলোচনা করা যাক মোবাইলগুলোর হার্ডওয়্যার সেকশন নিয়ে।
রিয়েলমি সি ২১ ওয়াইঃ উক্ত মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ইউনিসক টি ৬১০ অক্টাকোর প্রসেসর। জি পি ইউ হবে মালি- জি ৫২। এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ৩/৪ জিবি র‍্যাম ও ৩২/৬৪ জিবি ফোন স্টোরেজ এছাড়া অতিরিক্তভাবে আরো ২৫৬ জিবি স্টোরেজ ব্যাবহার করা যাবে এখানে। এখানে আরো দেওয়া হয়েছে ৫,০০০ এম এ এইচ এর ব্যাটারি, ওয়াই ফাই ৬, ব্লুটুথ ৫.১, ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা। ডুয়েল সিম ব্যবহার করা যাবে এই ফোনটিতে। অ্যান্ড্রোয়িড ভার্সন ১০ দেওয়া হয়েছে এই ফোনটিতে।
রেডমি ৯ পাওয়ারঃ এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ অক্টাকোর প্রসেসর। জি পি ইউ হবে অ্যাড্রিনো ৬১০। এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ফোন স্টোরেজ এছাড়া অতিরিক্তভাবে আরো ৫১২ জিবি স্টোরেজ ব্যাবহার করা যাবে এখানে। এখানে আরো দেওয়া হয়েছে ৬,০০০ এম এ এইচ এর ব্যাটারি এছাড়া আরো দেওয়া হয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জ, ওয়াই ফাই ৬, ব্লুটুথ ৪.২, ফেস আনলক, ফিঙ্গারপ্রিন্ট এর সুবিধা। ডুয়েল সিম ব্যবহার করা যাবে এই ফোনটিতে। অ্যান্ড্রোয়িড ভার্সন ১০ দেওয়া হয়েছে এই ফোনটিতে।

এবার আলোচনা করা যাক ফোনগুলোর ক্যামেরা সেকশন নিয়ে।
রিয়েলমি সি ২১ ওয়াইঃ উক্ত মোবাইলটির সাথে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের ওয়াইড, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও অপরটি দেওয়া হয়েছে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। এখানে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ৫ মেগাপিক্সেলের। প্রত্যেক ক্যামেরাতেই ১০৮০ পি ৩০ এফ পি এস এর রেকর্ডিং করা যাবে। প্রত্যেক ক্যামেরাতেই দেওয়া হয়েছে এইচ ডি আর, এ আর স্টিকার, এ আর স্লো মোশন, এ আই ক্যামেরা, পোরট্রেইট মোড, বিউটি মোড এর সুবিধা।

রেডমি ৯ পাওয়ারঃ এই মোবাইলটির সাথে দেওয়া হয়েছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি দেওয়া হয়েছে ৪৮ মেগাপিক্সেলের, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং অন্যটি হবে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। সাথে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ। এখানে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের। উক্ত ক্যামেরাগুলোতে ১০৮০ পি ৩০ এফ পি এস এর রেকর্ডিং করা যাবে। প্রত্যেক ক্যামেরাতেই দেওয়া হয়েছে এইচ ডি আর, প্যানোরামা, পোরট্রেইট মোড, এ আই ক্যামেরা, বোকেশ মোড এর সুবিধা।

এবার আলোচনা করা যাক মূল্য নিয়ে।
রিয়েলমি সি ২১ ওয়াইঃ এই মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১১,৯৭৯ টাকা।
রেডমি ৯ পাওয়ারঃ এই মোবাইলটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১২,৫৪৮ টাকা।

এখানে ২ টি ফোনই উন্নত কনফিগারের। তবে আমার কাছে এখানে রেডমি ৯ পাওয়ার ফোনটিই বেশি ভাল লেগেছে। কারণ মূল্য কিছুটা বেশি দেওয়া হলেও এখানে রিয়েলমি সি ২১ ওয়াই এর থেকে বেশ ভাল ফিচার দেওয়া হয়েছে এই ফোনটিতে।

 

আপনি আরও পড়তে পারেন