ড্রেসিংরুমে শৃংখলা ভেঙ্গে নিষিদ্ধ এক ফুটবলার

ড্রেসিংরুমে শৃংখলা ভেঙ্গে নিষিদ্ধ এক ফুটবলার

গভীর রাতে পার্টি আয়োজন করে বিপাকে পড়লেন ১১ ফুটবলার। নরওয়ের প্রথম বিভাগের দল ব্রান এসকে তাদের একজন খেলোয়াড়কে নিষিদ্ধ ও লিখিত সতর্কবাণী পাঠিয়েছে দশজন খেলোয়াড়কে। সম্ভাব্য যৌন নিপীড়নের ঘটনার তদন্তে নেমেছে নরওয়ে পুলিশ। ওই পার্টিতে উপস্থিত একজনকে শনাক্ত করতে পারেনি। 

গণমাধ্যম সূত্রে জানা যায়, ১০ই আগস্ট রাতে এসকে বার্নের ১২ জন ফুটবলার একত্রে রাতের খাবার খেতে যান। সেখান থেকে একটি নাইটক্লাবে গিয়ে ৭ জন নারীকে সঙ্গে নিয়ে বের হন তারা। পরে স্টেডিয়ামে গিয়েও থামেনি তাদের সেই উদ্দাম পার্টি।

স্টেডিয়ামের সিসি ক্যামেরায় ধরা পড়ে তাদের কীর্তিকলাপ। দেখা যায় মদপ্য খেলোয়াড়রা মাঠে এবং ড্রেসিংরুমে সেই পার্টিতে বেপরোয়া হয়ে উঠে। এ ঘটনায় পুরো জাতির কাছে ভাবমূর্তি নষ্ট হয়েছে ক্লাবটির।

নিজেদের অফিসিয়াল বিবৃতিতে তারা জানায়, ‘এরকম মারাত্মক শৃংখলা ভঙ্গের ঘটনার একদম শেষ পর্যন্ত যাবে ক্লাব। ঘটনার কঠোর তদন্ত করছি আমরা। তবে অনেক গুজবও ছড়িয়ে পড়ছে এই ঘটনাকে কেন্দ্র করে।’

তদন্তের পর ক্লাব অভিযুক্ত ১১ খেলোয়াড়ের বিপক্ষে ক্লাবের নির্দেশিকা, সাধারণ নিয়ম এবং করোনা বিধিনিষেধ ভঙ্গের প্রমাণ পেয়েছে। ব্রান এসকের জেনারেল ম্যানেজার বিভেক জোহানেসেন বলেন, ‘আমরা আমাদের একজন খেলোয়াড়কে নিষিদ্ধ ও ১০ জনকে কঠোর সতর্কবাণী পাঠিয়েছি।’

এর আগে এই ঘটনার সূত্র ধরে একজন খেলোয়াড় দল থেকে পদত্যাগ করেন। এতে ঘটনাটি আলোচনায় চলে আসে এবং সম্প্রতি ব্রানের একটি হোম গেমে তাদের দর্শকরা খেলোয়াড়দের উসকে দেন। নিষিদ্ধ হওয়া খেলোয়াড়ের নাম ক্রিস্টোফার বার্মেন, যিনি ছয় বছর বয়স থেকে ক্লাবটিতে খেলেন। ক্লাব জানায় ওই পার্টি আয়োজনের মূল হোতা নাকি তিনিই।

চরম অপেশাদার আচরণ করলেও অনুতাপ নেই বার্মেনের। তার আইনজীবী জানান, ক্লাবের এমন সিদ্ধান্তে বার্মেন অবাক এবং তিনি মনে করছে তার সাথে যথার্থ আচরণ করা হয়নি। ব্রান এসকে খেলোয়াড়দের এমন বেপোরোয়া জীবন প্রভাব ফেলেছে পয়েন্ট টেবিলে তাদের অবস্থানেও। ১৫টি খেলার মাঝে মাত্র দুটিতে জিতে নরওয়েজিয়ান এলিট লিগের পয়েন্ট টেবিলের তলানীতে অবস্থান করছে ব্রান এসকে।

আপনি আরও পড়তে পারেন