গ্রেনেড হামলা দিবসে উপস্থিত না থেকে নৌকা ভ্রমণ করলেন আওয়ামীলীগ নেতা টুলু

গ্রেনেড হামলা দিবসে উপস্থিত না থেকে নৌকা ভ্রমণ করলেন আওয়ামীলীগ নেতা টুলু
নওগাঁ প্রতিনিধি: শনিবার ২১ আগষ্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে সারাদেশে বাংলাদেশ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন শোক ও স্বরণ সভা পালন করেছে। সারাদেশের ন্যায় বগুড়ার আদমদীঘিতেও উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগ দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করে। যখন উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা শোক ও স্বরণ সভায় ব্যস্ত তখন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও সান্তাহার ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান এরশাদুল হক টুলু নৌকা ভ্রমণে ব্যস্ত। এমন অভিযোগ করছেন দলীয় প্রবীণ নেতাকর্মীরা। উপজেলা আওয়ামী লীগের এমন একটা নেতা ও চেয়ারম্যান হয়ে তার এ কর্মসূচিতে উপস্থিত না থাকায় আওয়ামী লীগের নেতা কর্মীদের মাঝে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। অনেকে তার দলের প্রতি ভালোবাসা নিয়ে প্রশ্ন তুলেছেন।
জানা যায়, ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকায় বঙ্গবন্ধু এভিনিউয়ে সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে শনিবার বগুড়ার আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে সকালে পতাকা অর্ধনমিত, জাতীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। এরপর আলোচনা সভা ও দোয়া মাফিল অনুষ্ঠিত হয়। এবং বিকেলে স্বাধীনতা মঞ্চে উপজেলা যুবলীগের উদ্যোগে শোক ও স্মরণ সভার আয়োজন করা হয়। দলীয় অনুষ্ঠানে আদমদীঘি উপজেলার সকল নেতা কর্মী অংশগ্রহণ করলেও আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এরশাদুল হক টুলুর কোথায়ও দেখা মিলেনি। বরং তিনি এ সভা পরিত্যাগ করে নৌকা ভ্রমণে বন্ধুদের সাথে আড্ডায় ব্যস্ত ছিলেন। আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি ও দলের নির্বাচিত চেয়ারম্যান হয়ে দলীয় প্রোগ্র‍াম ছেড়ে নৌকা ভ্রমণে থাকা কতটা যুক্তিযুক্ত এ নিয়ে নেতাকর্মীদের মাঝে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে।
আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও বর্তমান ইউপি চেয়ারম্যান এরশাদুল হক টুলুর সাথে একাধিক বার মুঠোফোনে যোগাযোগ করলে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. শেখ  কুদরতি এলাহি কাজল জানান, তিনি প্রোগ্রামে উপস্থিত ছিলেন না।
বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু টুলুর দলীয় পদের বিষয়ে বলেন, এই নামে আমাদের কোন সহ সভাপতি নেই।
আমি উনার সম্পর্কে জানিনা। আমার জানামতে উনি নতুন কমিটিতে নেই। তবে উনি দলের মনোনয়ন নিয়ে ইউনিয়ন নির্বাচন করেছেন। আমি বিষয়টি জেনে পদক্ষেপ নিব।

আপনি আরও পড়তে পারেন