সৌরভ গাঙ্গুলির জীবন নিয়ে সিনেমা

সৌরভ গাঙ্গুলির জীবন নিয়ে সিনেমা

আগেই খবর ছিল বায়োপিক হচ্ছে সৌরভ গাঙ্গুলীর। এবার সেই খবরের সত্যতা মিলল। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) প্রেসিডেন্ট ও সাবেক ভারতীয় অধিনায়কের জীবনের গল্প দেখা যাবে রুপালি পর্দায়। বলিউডের সিনেমা নির্মাতা প্রতিষ্ঠান লাভ ফিল্মসের ব্যানারে মুক্তি পাবে সৌরভ গাঙ্গুলীর জীবনের গল্প নিয়ে করা এই চলচ্চিত্র। সিনেমাটি প্রযোজনা করবেন ভারতীয় নির্মাতা লাভ রঞ্জন।

রুপালি পর্দায় নিজের জীবনের গল্প আশায় খুশি সৌরভ। টুইটারে নিজের উচ্ছ্বাস প্রকাশ করে তিনি লিখেছেন, ‘একটা সময় ক্রিকেটই আমার জীবন ছিল। ক্রিকেটই আমাকে মাথা উঁচু করে এগিয়ে যাওয়ার সাহস জুগিয়েছে। লাভ ফিল্মসকে ধন্যবাদ আমার যাত্রাকে বড় পর্দায় উপস্থাপন করার জন্য।’

নির্মাতা লাভ রঞ্জনও প্রিন্স অব ক্যালকাটাকে নিয়ে সিনেমা বানাতে পেরে নিজেকে ধন্য মনে করছেন। সৌরভকে ধন্যবাদ জানিয়ে তিনি টুইট করেন, ‘লাভ ফিল্মস পরিবারে দাদাকে পেয়ে আমরা সম্মানিত বোধ করছি। আপনার জীবনকে বিশ্বের সামনে তুলে ধরার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ।’

ভারতের অধিনায়ক হওয়া থেকে শুরু করে বিসিসিআই সভাপতির দায়িত্ব লাভ, অজানা গল্পের অনেককিছুই থাকবে এই বায়োপিকে। যদিও সিনেমাটিতে সৌরভের চরিত্রে কাকে দেখা যাবে তা এখনো নিশ্চিত করেনি লাভ ফিল্মস। এর আগে গাঙ্গুলী বলেছিলেন তিনি বলিউড তারকা রণবীর কাপুরকে তার চরিত্রে দেখতে চান।

জনপ্রিয় ব্যক্তিত্বদের নিয়ে সিনেমা নির্মাণ বলিউডে নতুন কিছু নয়। এর আগেও মহেন্দ্র সিং ধোনি, মিলখা সিং, মেরি কম, মোহাম্মদ আজহারউদ্দিনের জীবন নিয়ে সিনেমা নির্মিত হয়েছে বলিউডে। নিজের দীর্ঘ খেলোয়াড়ী জীবনে লাখো ভক্তের হৃদয় জয় করা সৌরভের এই বায়োপিক নিশ্চিতভাবেই দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকবে।

 

আপনি আরও পড়তে পারেন