তুরস্কে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের গল্প শোনালেন মন্ত্রী

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ঐতিহাসিক প্রেক্ষাপট এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহসী ও দূরদর্শী নেতৃত্বে একটি স্বাধীন ও সার্বভৌম জাতি হিসেবে বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস তুর্কি নাগরিকদের শুনিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী এ কে এম মোজাম্মেল হক।

বুধবার (২৯ সেপ্টেম্বর) ইস্তাম্বুলের বাংলাদেশের কনস্যুলেট জেনারেল, ইস্তাম্বুলের একাডেমিক এবং মিডিয়া ব্যক্তিত্বদের সমন্বয়ে তুর্কি নাগরিক সমাজের সঙ্গে আলাপকালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের গল্প শোনান মন্ত্রী মোজাম্মেল হক।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বাংলাদেশের মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নির্দেশনা ও নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব আর্থ-সামাজিক উন্নয়নের কথাও তুলে ধরেন।

অনুষ্ঠানে কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম মন্ত্রী এবং তার প্রতিনিধি দলের তুরস্ক সফরকে বাংলাদেশ-তুরস্ক দ্বিপাক্ষিক সম্পর্কের একটি উল্লেখযোগ্য মুহূর্ত বলে উল্লেখ করেন। কনসাল জেনারেল বলেন, এটি এমন এক সময়ে ঘটছে যখন বাংলাদেশের মানুষ উদযাপন করছে দুটি ঐতিহাসিক অনুষ্ঠান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। কনসাল জেনারেল বাংলাদেশ-তুরস্ক বন্ধুত্বের রূপরেখা, বিশেষ করে রাজনৈতিক বোঝাপড়ার সাম্প্রতিক বিকাশ এবং দুই দেশের মধ্যে ব্যবসায়িক ও অর্থনৈতিক ব্যস্ততার সম্প্রসারণের রূপরেখাও তুলে ধরেন।

 

 

আপনি আরও পড়তে পারেন