ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কেমন খেলে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কেমন খেলে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম দুই ম্যাচ হেরে দেয়ালে পিঠ ঠেকে গেছে বাংলাদেশ ক্রিকেট দলের। টুর্নামেন্টে টিকে থাকতে গেলে শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিততেই হবে মাহমুদউল্লাহ রিয়াদের দলকে। বাংলাদেশ সময় বিকেল চারটায় মুখোমুখি হবে দুই দল।

এই ম্যাচের আগে দেখে নেওয়া যাক কেমন ছিল ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যেকার আগের লড়াইগুলো। এখন অবধি টি-টোয়েন্টিতে ১১ বার মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে কেবল পাঁচটিতে জিতেছে টাইগাররা।

আর বাকি ছয় ম্যাচ জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের সামনে সুযোগ আজই এই পরিসংখ্যানে সমতা টানার। টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশ্য সেটি আগে থেকেই আছে। এই টুর্নামেন্টে এখন অবধি দুবার দেখা হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের।

দুই দলের জয়ই সমান একটি করে। ২০০৭ সালে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে তারা। টি-টোয়েন্টিতে দলটির বিপক্ষে সবচেয়ে সফল তামিম ইকবাল অবশ্য নেই এবারের বিশ্বকাপে। ১২ ম্যাচ খেলে দলটির বিপক্ষে ২৫৫ রান করেছেন তিনি। ১০ ম্যাচে ২৩৬ রান করা সাকিব আছেন এরপরই।

বল হাতে ক্যারিবীয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টিতে সবচেয়ে সফল সাকিব আল হাসান। ১০ ম্যাচে ১৯ উইকেট নিয়েছেন তিনি। মাত্র ছয় ম্যাচ খেলে ১৩ উইকেট নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী মুস্তাফিজুর রহমান।

আপনি আরও পড়তে পারেন