মিষ্টি সুরের দৃষ্টি এখন শ্রোতাদের হৃদয়ে

মিষ্টি সুরের দৃষ্টি এখন শ্রোতাদের হৃদয়ে

ইউটিউব ব্যবহার করে দেশের যে কজন গায়িকা পরিচিতি পেয়েছেন তাদের মধ্যে অন্যতম ফারজানা আনাম দৃষ্টি। যিনি দৃষ্টি আনাম নামেও পরিচিত। সুদর্শনা এই তরুণী মূলত বিভিন্ন গানের কভার করে জনপ্রিয়তা লাভ করেছেন। পাশাপাশি মৌলিক গানেও পেয়েছেন সাফল্য। তার কণ্ঠে যেমন শ্রোতারা মুগ্ধ হচ্ছেন, তেমনি মিষ্টি হাসিতেও হচ্ছেন কুপোকাত। সঙ্গে আলাপকালে নিজের গায়িকা হওয়া থেকে শুরু করে সাফল্য পাওয়ার গল্প শুনিয়েছেন এই গায়িকা।

দৃষ্টি আনাম জানান, ২০১৫ সালে অনেকটা শখের বশেই ইউটিউবে চ্যানেল খোলেন তিনি। এর দুই বছর পর ২০১৭ সালে প্রকাশ করেন নিজের প্রথম কাজ ‘শিরোমামে+ফিরে আসো না’। সেটি ছিল মূলত শাহরিয়ার রাফাত ও কিশোর দাশের করা দুটি গানের সমন্বয়ে একটি কাভার। এরপর গত চার বছরে নিজের চ্যানেল থেকে ২২-২৩টি কভার গান প্রকাশ করেছেন তিনি। এরমধ্যে সবচেয়ে বেশি কোটির ওপর ভিউ পেয়েছে তার ‘ঈদ স্পেশাল ম্যাশআপ’।

কভার গানের সাফল্যের পর ২০১৯ সাল থেকে নিজ চ্যানেলে মৌলিক গানও প্রকাশ শুরু করেন দৃষ্টি। এ পর্যন্ত নিজ চ্যানেল থেকে ৩টি মৌলিক গান উন্মুক্ত করেছেন। এগুলো হলো-‘হয়তো বা’, ‘আনমনা’ এবং ‘তুই কবে আমার হবি বল’।

নিজ চ্যানেলের বাইরে দেশের বড় বড় প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গেও নিয়মিত কাজ করছেন এই গায়িকা। এই তালিকায় প্রায় ২৫টি কভারের পাশাপাশি রয়েছে ১০-১২টি মৌলিক গান। এরমধ্যে গায়িকা সবচেয়ে বেশি সফলতা পেয়েছে ইউটিউবে জনপ্রিয় আরেক গায়ক হাসান শামস ইকবালের সঙ্গে জুটি হয়ে কাজ করে। দুজনের করা ‘আমার গরুর গাড়িতে ২.০’, ‘ওল্ড ভার্সেস নিউ ম্যাশআপ’, ‘ঈদ স্পেশাল ম্যাশআপ’, ‘অনুপম হিটস’ ছাড়িয়েছে কোটি ভিউয়ার!

দৃষ্টি বলেন, ‘ছোটবেলা থেকেই গানের প্রতি ঝোঁক আমার। আমার প্রথম শিক্ষক ছিলেন শরীর স্যার। এরপর আরও অনেকের কাছে শিখেছি। এখনো শিখছি। এই অঙ্গনে প্রতিষ্ঠিত হলে গেলে অনেক সংগ্রাম করতে হয়। আমার ক্ষেত্রেও তাই হয়েছে। তবে নিজের ইউটিউব চ্যানেল থাকায় এক্ষেত্রে আমার উপকার হয়েছে। বর্তমানে আমার চ্যানেলে ৫ লাখের বেশি সাবস্ক্রাইবার রয়েছে। যারা আমার গানের নিয়মিত শ্রোতা। সামনে আরও ভালো ভালো গানের মাধ্যমে নিজেকে তুলে ধরতে চাই।’

দৃষ্টি আনামের গ্রামের বাড়ি পাবনায়। থাকেন ঢাকার মধ্য বাড্ডায়। তিন বোনের মধ্যে তিনি সবার ছোট। বর্তমানে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনা করছেন এই শিল্পী।

আপনি আরও পড়তে পারেন