মাধ্যমিকে ভর্তির অনলাইন লটারির ফলাফল জানবেন যেভাবে

মাধ্যমিকে ভর্তির অনলাইন লটারির ফলাফল জানবেন যেভাবে

সরকারি স্কুলের ভর্তির অনলাইন লটারি শুরু হচ্ছে আজ। বুধবার (১৫ ডিসেম্বর) বিকেলে অনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এর উদ্বোধন করবেন।মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের এক অফিস আদেশে জানানো হয় ডিজিটাল লটারি প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর প্রতিষ্ঠান প্রধান, অভিভাবক ও শিক্ষার্থীরা http://gsa.teletalk.com.bd লিংক থেকে তাদের নির্ধারিত আইডি ও পাসওয়ার্ড দিয়ে ফলাফল ডাউনলোড করতে পারবেন।

Carrier ac showroom Bangladesh
Carrier ac showroom Bangladesh

আরো জানানো হয়, ফলাফল প্রকাশের পরে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধান ও জেলা, উপজেলা ভর্তি কমিটির সভাপতি বরাবর ইমেইলে পাঠিয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরকে অবহিত করবেন। লটারির ফলাফল প্রকাশের পর যেসব প্রতিষ্ঠানে শ্রেণিভিত্তিক শূন্য আসন পূরণ না হবে, সেসব প্রতিষ্ঠানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের গত ২ ডিসেম্বরের পত্র অনুসরণ করে বাকি শূন্য আসনে শিক্ষার্থী ভর্তির কার্যক্রম নিষ্পন্ন করতে হবে।

গত বছর করোনা মহামারির কারণে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হয়। এর আগে লটারির মাধ্যমে ভর্তি করা হতো শুধু প্রথম শ্রেণিতে। আর দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত ভর্তি করা হতো পরীক্ষার মাধ্যমে। এ ছাড়া নবম শ্রেণিতে ভর্তি নেওয়া হতো জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলের ভিত্তিতে

আপনি আরও পড়তে পারেন