দল ঘোষণায় চমক কেন? ব্যাখ্যা দিলেন নান্নু

দল ঘোষণায় চমক কেন? ব্যাখ্যা দিলেন নান্নু

সোমবার আফগানিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের দলে একাধিক চমক রেখেছে বিসিবি। ঘোষিত দলে নতুন মুখ তরুণ ৩ ক্রিকেটার- মাহমুদুল হাসান জয়, নাসুম আহমেদ ও এবাদত হোসেন। তারা এর আগে আন্তর্জাতিক ম্যাচের স্বাদ পেলেও কখনোই ওয়ানডে দলে ডাক পাননি।

গত পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে প্রথমবার বাংলাদেশ জাতীয় দলে ডাক পান জয়। সুযোগ পেয়েই গায়ে জড়ান টাইগারদের সাদা জার্সি। এবার ওয়ানডে দলের দরজা খুলেছে জয়ের।

জয়কে নিয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর ব্যাখ্যা, ‘ও যে স্টাইলে ব্যাটিং করে, আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী। আমাদের মিডল অর্ডারে, যখন যেখানে টিম ম্যানেজমেন্ট মনে করে, আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী ও যেই স্টাইলে ব্যাটিং করে। অনেক ডিপেনডেবল ও কনফিডেন্টলি ব্যাটিং করে। যদি এভাবেই আত্মবিশ্বাস নিয়ে ব্যাটিং করে তাহলে অনেক দিন দেশকে সার্ভিস দিতে পারে।’

বাংলাদেশ দলের টি-টোয়েন্টি ফরম্যাটের নিয়মিত মুখ নাসুম আহমেদ। এবার জায়গা পেয়েছেন ওয়ানডে দলে। নাসুমকে নিয়ে নান্নু বলছিলেন, ‘ধারাবাহিকভাবে নাসুম কিন্তু ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করে যাচ্ছে এবং আমাদের টি-টোয়েন্টি ফরম্যাটে যথেষ্ট ভালো করছে। ওই ধারাবাহিকতায় তাকে ইনক্লুড করা হয়েছে। আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী ওকে নিয়ে, ও ভালো করবে।’

তাসকিন আহমেদ ইনজুরিতে থাকায় বাড়তি ডানহাতি পেসারের ভাবনায় এবাদত এগিয়ে ছিলেন। এছাড়াও আফগানদের বিপক্ষে ঘোষিত দলে দলে ফিরেছেন ইয়াসির আলি রাব্বি ও নাজমুল হোসেন শান্ত। ওয়ানডে ক্যাপের অপেক্ষায় থাকা রাব্বির ফেরাটা অনুমেয় ছিল। চলতি বিপিএলে দারুণ ছন্দে আছেন তিনি। কিন্তু নাজমুল হোসেন শান্ত?

বিপিএলে নিজেকে মেলে ধরতে ব্যর্থ শান্তকে নিয়ে নান্নু বলেন, ‘শান্তকে নিয়ে টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা হয়েছে। ওয়ানডে ফরম্যাট নিয়ে তাকে নিয়ে আমরাও যথেষ্ট আত্মবিশ্বাসী। সে আমাদের টেস্ট ক্রিকেটের নিয়মিত খেলোয়াড়। আশা করছি ৫০ ওভারের ফরম্যাটেও সে ভালো করবে।’

ওয়ানডে সুপার লিগের অংশ এই তিন ওয়ানডে। আগামী ২৩ ফেব্রুয়ারি শুরু হবে ওয়ানডে সিরিজ। চট্টগ্রামে বাকি দুটি ম্যাচ ২৫ ও ২৮ ফেব্রুয়ারি।

এক নজরে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড-
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, এবাদত হোসেন, নাসুম আহমেদ, ইয়াসির আলি ও মাহমুদুল হাসান জয়।

আপনি আরও পড়তে পারেন