যুক্তরাষ্ট্র মাতাতে যাচ্ছেন জেমস

বাংলাদেশের সংগীতের সবচেয়ে বড় তারকা জেমস। ব্যান্ড মিউজিকের এই কিংবদন্তির লাইভ কনসার্ট মানেই দর্শক-শ্রোতাদের অবিশ্বাস্য উন্মাদনা। ৫৭ বছর বয়সে এসেও এখনো দাপটের সঙ্গে সংগীত পরিবেশন করে যাচ্ছেন নগরবাউল।

নন্দিত এই সংগীত তারকা এবার যাচ্ছেন যুক্তরাষ্ট্র মাতাতে। সেখানকার লাস ভেগাসে অনুষ্ঠিতব্য একটি বিশাল আয়োজনে থাকছেন জেমস। যে আয়োজনের শুভেচ্ছাদূত হিসেবে আছেন ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান।

জেমসের মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন খবরটি নিশ্চিত করেছেন গণমাধ্যমকে। এছাড়া ইতোমধ্যে জেমসকে নিয়ে একটি পোস্টারও এসেছে প্রকাশ্যে। যেখানে অনুষ্ঠানের তথ্যসমেত জেমসের উপস্থিত থাকার কথা উল্লেখ রয়েছে।

বিনোদনের শহর হিসেবে বিশ্বজুড়ে পরিচিত লাস ভেগাস। সেখানেই এবার হতে যাচ্ছে ‘বঙ্গ সম্মেলন’। এটি বহির্বিশ্বে বাঙালিদের সবচেয়ে বড় আয়োজন। দীর্ঘ ৪২ বছর ধরে হয়ে আসছে এই জমজমাট সম্মেলন।

জানা গেছে, আগামী ১ থেকে ৩ জুলাই অনুষ্ঠিতব্য এবারের বঙ্গ সম্মেলনে ভারত ও বাংলাদেশের অনেক তারকা অংশ নেবেন। গান, ফ্যাশন, নাটক, রিয়্যালিটি শো মিলিয়ে বিভিন্ন ধাপে বাঙালিদের মনোরঞ্জন করতে প্রায় ১০০ শিল্পী উপস্থিত থাকবেন।

ভারতের পশ্চিমবঙ্গের বাঙালিরা ৫২ বছর আগে আমেরিকায় প্রতিষ্ঠা করেন কালচারাল এসোসিয়েশন অব বেঙ্গল-সিএবি বা বঙ্গ সংস্কৃতি সংঘ। আর এই সংগঠনের অধীনেই বঙ্গ সম্মেলন হয়ে আসছে। এটি নর্থ আমেরিকা বেঙ্গলি কনফারেন্স-এনএবিসি নামেও পরিচিত।

গত ২৬ জানুয়ারি আয়োজনটির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে চুক্তিবদ্ধ হন শাকিব খান। যুক্তরাষ্ট্রের ম্যানহাটানে ‘মাছের ঝোল’ নামের একটি রেস্টুরেন্টে সেই চুক্তিসাক্ষর হয়।

আপনি আরও পড়তে পারেন