২৭ ফেব্রুয়ারি থেকে বিমানের টিকিট, চেক-ইন সব অনলাইনে

২৭ ফেব্রুয়ারি থেকে বিমানের টিকিট, চেক-ইন সব অনলাইনে

আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে আবারও চালু হচ্ছে বিমানের অনলাইন টিকিটিং ব্যবস্থা। যাত্রীদের সুবিধার্থে নতুনভাবে প্যাসেঞ্জার সার্ভিস সলিউশন (PSS) ‘সেবর’ (SABRE) এর মাধ্যমে অনলাইনে টিকিটিং, বুকিং, চেক-ইন, ওয়েব সার্ভিস ইত্যাদি সেবা শুরু করবে বিমান।

এর ফলে যাত্রীরা আবারও বিমানের ওয়েবসাইট থেকে অনলাইনের মাধ্যমে টিকিট ক্রয়সহ অন্যান্য আনুষঙ্গিক যাত্রীবান্ধব সুবিধা উপভোগ করতে পারবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম-পিআর) তাহেরা খন্দকার জানান, বর্তমান পিএসএস ‘সিটা’ (SITA) থেকে তথ্য ভান্ডার ‘সেবর’ (SABRE)-এ স্থানান্তর করার জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি বিকেল ৩টা ৪৫ মিনিট থেকে ২৭ ফেব্রুয়ারি রাত ৩টা পর্যন্ত প্রায় সাড়ে ১১ ঘণ্টা বিমানের সব চ্যানেল থেকে টিকিট বুকিং/রিজার্ভেশন ও টিকিট ইস্যু সংশ্লিষ্ট কার্যক্রম বন্ধ থাকবে। তবে বিশেষ ব্যবস্থায় এ সময়েও সিডিউল অনুযায়ী এয়ারপোর্টের চেক-ইনসহ বিমান পরিবহন সংক্রান্ত কার্যক্রমসমূহ যথারীতি চালু থাকবে। এছাড়াও সব ফ্লাইট যথাসময়ে চলাচল করবে।

২৭ ফেব্রুয়ারি সকাল থেকে যথারীতি বিমানের সব সেলস সেন্টার, বিমানের বাণিজ্যিক ওয়েব সাইট www.biman-airlines.com, বিমান কলসেন্টার ০১৯৯০৯৯৭৯৯৭ এবং বিমান অনুমোদিত সেলস্ এজেন্টের মাধ্যমে রিজার্ভেশন ও টিকিটিংয়ের স্বাভাবিক কার্যক্রম স্বয়ংক্রিয়ভাবে চালু হবে।

 

আপনি আরও পড়তে পারেন