বিশ্বকাপে পাকিস্তানকে উড়িয়ে দিল ভারত

বোলাররা আশাটা দেখিয়েছিলেন। ১১৪ রানেই তুলে নিয়েছিলেন ভারতের ছয় উইকেট। কিন্তু এরপরই প্রতিরোধ গড়েন ভারতীয় দুই ব্যাটার। ম্যাচটা পাকিস্তানের কাছ থেকে দূরে সরে যায় ওই জুটিতেই। পরে ব্যাটাররাও পারেননি লক্ষ্য তাড়া করতে। 

পাকিস্তান নারী দলকে ১০৭ রানে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছে ভারতের নারী দল। আগে ব্যাট করে পাকিস্তানের সামনে ২৪৫ রানের লক্ষ্য দেয় ভারত। জবাব দিতে নেমে ১৩৭ রানে অলআউট হয়েছে বিসমাহ মারুফের দল।

ম্যাচটিতে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারতের নারী দল। ৬ বল খেলে কোনো রান না করেই সাজঘরে ফেরত যান ওপেনার শেফালি ভার্মা। এরপর দীপ্তি শর্মার সঙ্গে ৯২ রানের জুটি গড়েন আরেক ওপেনার স্মৃতি মান্দানা। ৫৭ বলে ৪০ রান করে নাসরা সান্ধুর বলে দীপ্তি সাজঘরে ফেরত গেলে এই জুটি ভেঙে যায়।

৭৫ বলে ৫২ রান করে আনাম আমিনের বলে তারই হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরত যান স্মৃতি মান্দানা। ৯৬ রানে দ্বিতীয় উইকেট হারানো ভারত ষষ্ঠ উইকেট হারায় ১১৪ রানে। সপ্তম উইকেট জুটিতে গিয়ে হাল ধরেন স্নেহ রানা ও পূজা বস্ত্রকার।

৫৯ বলে ৬৭ রান করে ফাতিমা সানার বলে পূজা সাজঘরে ফেরত গেলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন স্নেহ। ৪৮ বলে ৫৩ রান করেন তিনি। পাকিস্তানের পক্ষে ‍দুই উইকেট করে নেন নিদা ধর ও নেসরা সান্ধু। ৭ উইকেট হারিয়ে ২৪৪ রানের বেশি করতে পারেনি ভারত।

তাদের জবাব দিতে নেমে শুরু থেকেই চাপে ছিল পাকিস্তান। দলটির পক্ষে সর্বোচ্চ ৬৪ বল খেলে ৩০ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান সিদ্রা আমিন। শেষদিকে ডায়না বেগ ২৪ রান করে লড়াই করলেও সেটা জয়ের জন্য যথেষ্ট হয়নি। ৭ ওভার আগেই অলআউট হয়ে যায় পাকিস্তান।

 

 

 

আপনি আরও পড়তে পারেন