জগন্নাথপুর উপজেলা আ,লীগ এর সম্মেলন ১১ ই মে

জগন্নাথপুর উপজেলা আ,লীগ এর সম্মেলন ১১ ই মে
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ
জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর সম্মেলন আগামী ১১ ই মে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। সম্মেলনকে ঘিরে আনন্দ -উল্লাস দেখা দিয়েছে।
 জানাযায়,দীর্ঘ প্রায় আট বছর পর চলতি সনের ১১ ই মে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলনকে  সামনে রেখে ইতিমধ্যে সভাপতি ও সাধারন সম্পাদক পদ প্রত্যাশীরা প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
সভাপতি পদে যাদের নাম আলোচিত হচ্ছে তাঁরা হলেন, বর্তমান সভাপতি উপজেলা পরিষদ এর সাবেক চেয়ারম্যান  মোঃ আকমল হোসেন, উপজেলা আওয়ামী লীগ এর সাবেক সভাপতি নূরুল ইসলাম, বর্তমান  উপজেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি পাটলী ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান হারুন রশীদ, যুক্তরাজ্য প্রবাসী আওয়ামী লীগ নেতা মোঃ আকমল খাঁন।
 সাধারন সম্পাদক পদে উপজেলা আওয়ামী লীগ এর বর্তমান সাধারন সম্পাদক হাজী মোঃ রেজাউল করিম রিজু, উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ এর বর্তমানে তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক বিজন কুমার দেব, উপজেলা পরিষদ এর সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক মুক্তাদীর আহমদ মুক্তা, সাবেক পৌর মেয়র মিজানুর রশীদ ভূঁইয়া, মীরপুর ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ এর কোষাধ্যক্ষ মাহবুবুল হক শেরীন, সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মোঃ আবুল হাসান, উপজেলা আওয়ামী লীগ এর সাংগঠনিক সম্পাদক জয়দীপ সুত্র ধর বীরেন্দ্র।
এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ পদ প্রত্যাশীরা জোর লবিং শুর করেছেন।
আরো  জানাযায়,  গত ১৩ ই মার্চ সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন জেলার সবকটি উপজেলা সন্মেলনের দিনক্ষণ ঘোষণা করেন। ঘোষিত তারিখ অনুযায়ী ১১ ই মে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সন্মেলনের দিন ঠিক করা হয়। সন্মেলনকে সামনে রেখে কেন্দ্রীয় নেতৃবৃন্দের ঘোষণা অনুযায়ী উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রস্তুতিমুলক সভা বিগত ২৪ শে মার্চ  অনুষ্ঠিত হয়েছে। ঘোষিত দিনক্ষণ অনুযায়ী  জগন্নাথপুর উপজেলার সম্মেলন অনুষ্ঠিত হবে।
জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মুক্তাদীর আহমেদ মুক্তা বলেন , একটি পৌরসভা ও আটটি ইউনিয়ন নিয়ে গঠিত জগন্নাথপুর পৌরসভা। ইতিমধ্যে সাত ইউনিয়ন সন্মেলন অনুষ্ঠিত হয়। চার ইউনিয়ন কমিটি ঘোষণা করা হয়।  ২৪ শে মার্চ বৃহস্পতিবার জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর কার্যনির্বাহী কমিটির সভায় জগন্নাথপুর পৌরসভা ও পাটলী ইউনিয়নের সন্মেলন এবং রানীগঞ্জ ও পাইলগাঁও ইউনিয়নের পূনাঙ্গ কমিটি অনুমোদন দ্রুততম সময়ে করার সিদ্ধান্ত হয়। পাশাপাশি এসব সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য একটি কমিটি গঠন করা হয়। ৫ সদস্য বিশিষ্ট কমিটিতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আকমল হোসেন, সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু, সহ সভাপতি আব্দুল কাইয়ুম মশাহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক সুজিত রায়, সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র রয়েছেন।
জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর  সভাপতি আকমল হোসেন বলেন, কেন্দ্রীয় নেতাদের ঘোষণা অনুযায়ী সন্মেলন করতে আমরা প্রস্তুতিমুলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। সন্মেলনের আগে অসমাপ্ত কমিটি গঠন করার পদক্ষেপ নেওয়া হয়েছে।
উল্লেখ্য, ২০১৪ সালের ২১ শে ডিসেম্বর জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগ এর সম্মেলন অনুষ্ঠিত হলেও ২০১৬ সালের ৫ ই ফেব্রুয়ারী মোঃ আকমল হোসেনকে সভাপতি ও হাজী মোঃ রেজাউল করিম রিজুকে সাধারন সম্পাদক করে উপজেলা আওয়ামী লীগ এর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করে তৎকালীন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ। এই কমিটি এখনো চলমান।

আপনি আরও পড়তে পারেন