মেসি ছাড়া সবাই হিংসা করে রোনালদোকে

মেসি ছাড়া সবাই হিংসা করে রোনালদোকে

‘হিংসুটে’, সাবেক সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনালদোর সমালোচনা করে পর্তুগিজ তারকা থেকে এই উপাধি পেয়েছিলেন ওয়েইন রুনি। তবে এর জবাবটাও এবার দারুণভাবেই দিয়েছেন সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড অধিনায়ক। জানালেন, রোনালদোকে বিশ্বের সব খেলোয়াড়ই হিংসা করে, কেবল লিওনেল মেসি ছাড়া।

চলতি মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে গিয়ে রোনালদো ৩৩ ম্যাচে করেছেন ১৮ গোল। প্রতি ১৪৮ মিনিটে করেছেন একটি করে গোল। তবে তারপরও রোনালদোর দল ধুঁকছে। প্রিমিয়ার লিগে বর্তমানে ইউনাইটেডের অবস্থান ৭-এ। সব ধরনের কাপ প্রতিযোগিতা থেকে বিদায় নিয়েছে ইতোমধ্যেই।

এমন বেহাল দশার ফলে প্রশ্ন উঠছে অনেক কিছু নিয়েই। র‍্যালফ র‍্যাংনিকের অন্তর্বর্তীকালীন কোচ হয়ে ক্লাবে আসা, ক্লাবটির সব দলবদলসহ তোপের মুখে পড়ে গেছে রোনালদো আর পল পগবার ভূমিকাও।

এসব নিয়ে আলোচনা করতেই গেল সোমবার রাতে স্কাই স্পোর্টসের অনুষ্ঠান মানডে নাইট ফুটবলে হাজির হয়েছিলেন রুনি। সেই রাতে পগবার ক্লাব ছাড়া উচিত বলে মত দিয়েছিলেন। জেমি ক্যারাগার যখন বলেছিলেন রোনালদোর ইউনাইটেডে আসাটা হতাশাজনক, তাতেও দিয়েছিলেন সায়।

রোনালদোর দলবদলটা কাজে দিয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে রুনি সেদিন বলেছিলেন, ‘আপনার উত্তরটা না-ই হবে। তার জন্য বেশি ভাবতেও হবে না।’ রোনালদোকে দলে আনা উচিতও হয়নি বলে মত দেন তিনি। বলেন, ‘সে এমন একজন যে গোলের ত্রাস সৃষ্টি করতে পারে। কিন্তু তার বাকি খেলাটা নিয়ে আরো ভাবা উচিত ছিল। আমার মনে হয় তাদের তরুণ আর ক্ষুধার্ত খেলোয়াড় প্রয়োজন।’

সেই অনুষ্ঠানের একটা ছবি রুনি প্রকাশ করেছিলেন ইনস্টাগ্রামে। সেখানেই রোনালদো এসে হাজির হয়েছিলেন। মন্তব্য করেছিলেন, ‘দুই হিংসুটে’।

এরপর ইউনাইটেড কিংবদন্তি এর জবাবটা দেন রোনালদোর প্রশংসা করে। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তাকে জানানো হয় ইনস্টাগ্রামের সে ঘটনাটা। জানতে চাওয়া হয় তার প্রতিক্রিয়া। রুনি জবাবে বলেন, ‘হ্যাঁ, এটা আমি সকালে দেখেছি। আমি বলব, পৃথিবীতে এমন কোনো ফুটবলার নেই যে রোনালদোকে নিয়ে ঈর্ষান্বিত নয়।’

এরপর রুনি মেসিকেও টেনে আনলেন তার মন্তব্যে। বললেন, ‘তার (রোনালদোর) যেমন ক্যারিয়ার কেটেছে, যে শিরোপা সে জিতেছে, যে টাকা যে আয় করেছে… তার সিক্স প্যাক; তাতে এক মেসি ছাড়া বাকি সবারই তাকে হিংসা করার কথা।’

 

 

 

আপনি আরও পড়তে পারেন