আইসিসির সেরা হলেন বাবর ও হেইন্স

আইসিসির সেরা হলেন বাবর ও হেইন্স

পাকিস্তানের বিপক্ষে ব্যাট হাতে দারুণ ফর্মে ছিলেন বাবর আজম। টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটেই। এর পুরস্কারও পেলেন পাকিস্তান অধিনায়ক। তিনি জিতেছেন আইসিসির মার্চের সেরা খেলোয়াড়ের পুরস্কার। মেয়েদের সেরা নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার র‌্যাচেল হেইন্স।

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স ও ওয়েস্ট ইন্ডিজের ক্রেইগ ব্র্যাথওয়েটকে পেছনে ফেলে সেরা হয়েছেন বাবর। হেইন্স পেছনে ফেলেছেন দক্ষিণ আফ্রিকার লরা উলভার্ট ও ইংল্যান্ডের সোফি এক্লেস্টোনকে। গত এপ্রিলে মাসসেরা হওয়া বাবর আবারও এই সম্মান পেলেন, তার আগে আর কেউই এই পুরস্কার দুবার পাননি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তান ১-০ তে হেরে যায়। দুই ফিফটি ও এক সেঞ্চুরিতে করেন ৩৯০ রান। ওয়ানডেতে তিন ম্যাচ সিরিজের দুটি গত মাসে হয়। প্রথম ম্যাচে ৫৭ রানের পর দ্বিতীয়টিতে মাত্র ৮৩ বলে খেলেন ১১৪ রানের ইনিংস। ওই ম্যাচে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রান তাড়া করে পাকিস্তান।

আর হেইন্স জিতেছেন বিশ্বকাপের পারফরম্যান্সে। গত মাসের বিশ্বকাপে ৮ ম্যাচে এই ব্যাটারের রান ৪২৯, গড় ছিল ৬১.৩৮ ও স্ট্রাইক রেট ৮৪.২৮। ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ১৩০ রানের ইনিংসে খেলেন তিনি। পরে সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেন ৮৫।

 

আপনি আরও পড়তে পারেন