কনসার্টে গেলে পানি দিয়ে মঞ্চ ভেজাতেন কেকে

কনসার্টে গেলে পানি দিয়ে মঞ্চ ভেজাতেন কেকে

গতকাল (৩১ মে) কলকাতার নজরুল মঞ্চে গান করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছিলেন বলিউডের জনপ্রিয় গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ বা কেকে। কোটি ভক্তকে শোকে ভাসিয়ে রাতে আকস্মিকভাবে মারা যান তিনি।

এক সাক্ষাৎকারে কেকে’কে প্রশ্ন করা হয়েছিল, মঞ্চে অুনষ্ঠান করার সময় আপনি কী খেয়াল রাখেন? উত্তরে তিনি জানিয়েছিলেন, যখন তিনি কোনও অনুষ্ঠান করতে যান, গোটা মঞ্চে পানি ঢেলে ভিজিয়ে দিতে বলেন। কেননা, মঞ্চে ধুলো উড়লে অনুষ্ঠান করতে তার সমস্যা হয়।

কেকে আরও জানিয়েছিলেন যে, কোনও অনুষ্ঠান করতে গেলে মঞ্চে ওঠার আগে তিনি কিছু খান না। পেট হালকা রাখার জন্যই এই কৌশল অবলম্বন করতেন।

মঙ্গলবার কলকাতায় নজরুল মঞ্চে অনুষ্ঠানের সময় মাঝে মাঝেই ব্যাক স্টেজে গিয়ে ঘাম মুছতে দেখা গিয়েছিল কেকে-কে। স্পটলাইট নেভানোর জন্যও আয়োজকদের অনুরোধ করেন। জানিয়েছিলেন তার অস্বস্তির কথাও। কিন্তু তার পরেও অনুষ্ঠান চালিয়ে গিয়েছিলেন তিনি। তালিকার শেষ গানের সময় অসুস্থ বোধ করেন। দরদর করে ঘামছিলেন। যে হোটেলে তিনি উঠেছিলেন সেখানে নিয়ে যাওয়া হয় তাকে। আরও অসুস্থ বোধ করায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

উল্লেখ্য, দীর্ঘ ক্যারিয়ারে ‘জারা সা’, ‘দিল ইবাদত’, তুহে মেরি সব হে’ ‘আঁখো মে তেরি’, ‘তু যো মিলা’, ‘জিন্দেগি দো পাল কি’, ‘মুঝকো পেহচানলো’, ‘তুনে মারি এন্ট্রিয়া’, ‘পিয়া আয়ে না’সহ আরও অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন কেকে।

সূত্র : আনন্দবাজার

 

আপনি আরও পড়তে পারেন