নেইমারকে আগে কখনো এমন মনোযোগী দেখা যায়নি

নেইমারকে আগে কখনো এমন মনোযোগী দেখা যায়নি

নেইমারের নিবেদন নিয়ে গেল মৌসুমের শেষে কত কথাই না হয়েছে। গুঞ্জন ছিল সে কারণে তাকে দলছাড়া করার কথাও ভাবছে পিএসজি। তবে সেই নেইমারই নাকি এখন অনুশীলনে-ম্যাচে দারুণ নিবেদিত। সব মিলিয়ে তিনি এখন অন্য যে কোনো সময়ের চেয়ে বেশি মনোযোগী। এমন কথাই জানালেন তার পিএসজি সতীর্থ মারকিনিয়োস।

জাপানে পিএসজির প্রাক মৌসুম প্রীতি ম্যাচগুলোয় খেলেছেন নেইমার। শুরুর দুই ম্যাচে না খেললেও নেইমার পিএসজির সবশেষ ম্যাচে করেছেন দুই গোল, করিয়েছেন আরও একটি। তাতেই গাম্বা ওসাকাকে ৬-২ গোলে উড়িয়ে দিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

প্রাক মৌসুমের পর্ব শেষ। এখন সময় আনুষ্ঠানিক ম্যাচের। আজ সন্ধ্যায় ফ্রেঞ্চ সুপার কাপের ফাইনালে নেইমাররা মুখোমুখি হবেন নঁতের। এরই আগে পিএসজি টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্রাজিলিয়ান ডিফেন্ডার মারকিনিয়োস জানালেন নেইমারের বদলে যাওয়ার গল্প।

তিনি বলেন, ‘আমি তাকে খুব ভালোভাবে চিনি, আর আমি জানি সে চ্যালেঞ্জ পছন্দ করে। এটাই তার ব্যক্তিত্ব, সে খুবই লড়াকু মনোভাবাপন্ন।’

গেল মৌসুমে যে নেইমারের সমালোচনা হচ্ছিল চারিদিকে, সেই নেইমার এখন অতীত। ছুটি কমিয়ে আগেভাগে ফিরেছেন প্রাক-মৌসুম অনুশীলনে। ম্যাচেও এখন দারুণ মনোযোগী তিনি, তার আভাস মিলছিল বেশ। এবার সে কথা জানালেন মারকিনিয়োসও।

বললেন, ‘চলতি মৌসুমের শুরু থেকেই আমি বেশ প্রতিজ্ঞাবদ্ধ এক নেইমারকে দেখছি। এমনকি সে ছুটিতে থাকার সময়ও ঠিক আকৃতিতে আসতে বেশ কষ্ট করেছে, যেন সে মৌসুমের শুরু থেকেই সে ফিট থাকতে পারে।’

পিএসজি অতীত পেছনে ফেলে নতুন করে শুরুর স্বপ্ন বুনছে। এদিকে এই মৌসুমের মাঝামাঝিতে আছে ফুটবল বিশ্বকাপও। সব মিলিয়ে মৌসুমটা বেশ গুরুত্বপূর্ণ নেইমারের জন্য, পিএসজির জন্যও। সবকিছু মাথায় রেখেই নেইমার এখন দারুণ মনোযোগী এক ফুটবলার।

মারকিনিয়োসের ভাষ্য, ‘তার এমন অবস্থা দেখাটা দারুণ। তার জন্য, আমাদের জন্যও মৌসুমটা বেশ গুরুত্বপূর্ণ। সে এটা জানে, আমরাও জানি। আমরা আশা করছি সে দারুণ একটা মৌসুম কাটাবে, যেখানে সে তার সামর্থ্যের পুরোটা মেলে ধরতে পারবে।’ সেটা হলে পিএসজি তো বটেই, ব্রাজিলও আনন্দিত হবে বেশ। বিশ্বকাপের যে খুব বেশিদিন বাকি নেই!

 

 

আপনি আরও পড়তে পারেন