মাহমুদউল্লাহর ফিফটির পরও স্বস্তিতে নেই বাংলাদেশ

মাহমুদউল্লাহর ফিফটির পরও স্বস্তিতে নেই বাংলাদেশ

১৪৮ রানে ৪ উইকেট হারিয়ে চাপের মুখে পড়েছিল বাংলাদেশ। তবে মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসেনের পঞ্চম উইকেট জুটিতে সেই চাপ দূরে ঠেলেছে বাংলাদেশ। জুটি ক্রিজে থিতু হয়ে যাওয়ার পর অবশ্য উচ্চাভিলাষী শট খেলতে গিয়ে ব্যক্তিগত ৪১ রানে সাজঘরে ফিরেছেন আফিফ, তবে ধীরলয়ের ব্যাটিংয়ে অর্ধশতক তুলে নিয়ে বাংলাদেশকে তিনশর পথে এগিয়ে নিচ্ছেন মাহমুদউল্লাহ। ৬৯ বলে অর্ধশতকের দেখা পেয়েছেন মাহমুদউল্লাহ।

পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহ-আফিফের জুটিতে এসেছে ৮১ রান। এই জুটিতে যখন টানা দ্বিতীয় ম্যাচে তিনশোর্ধ্ব ইনিংসের স্বপ্ন বুনছিল বাংলাদেশ, তখনই ঘটে ছন্দপতন। ইনিংসের ৪৪তম ওভারে সিকান্দার রাজার বলে রিভার্স সুইপ খেলতে গিয়ে শর্ট থার্ডম্যানে তানাকা চিভাঙ্গার তালুবন্দি হয়ে ফিরে যান আফিফ। তার ৪১ বলে ৪১ রানের ইনিংসটিতে ছিল ৪টি চারের মার।

আফিফ ফেরার পর বেশিক্ষণ টিকতে পারেননি নতুন ক্রিজে আসা মেহেদী হাসান মিরাজও। ১২ বল থেকে ২ চারে ১৫ রান করে রাজার বলেই লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরের পথ ধরেছেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে হেরে যাওয়া প্রথম ওয়ানডের দল থেকে দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ একাদশে এসেছে ৩ পরিবর্তন। সে ম্যাচে চোট পেয়েছিলেন সফরকারীদের শীর্ষ দুই ব্যাটসম্যান-বোলার লিটন দাস ও মুস্তাফিজুর রহমান। বাধ্য হয়ে হারারেতে রোববার বাংলাদেশ একাদশে আনতে হতো দুটো পরিবর্তন। লিটন দাসের বদলে একাদশে এসেছেন নাজমুল হোসেন শান্ত, আর পেসার মুস্তাফিজের বদলে একাদশে ঢুকেছেন তাইজুল ইসলাম।

 

 

আপনি আরও পড়তে পারেন