সমবায়ের ২ কর্মকর্তার বিরুদ্ধে আত্মসাতের মামলা

রংপুর জেলা সমবায় কার্যালয়ের সাবেক ও বর্তমান দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন ( দুদক)। তাদের বিরুদ্ধে এক কোটি টাকা আত্মসাতের চেষ্টা এবং ২৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

দুদকের কুড়িগ্রাম জেলা কার্যালয়ে সংস্থাটির রংপুরের সহকারী পরিচালক হোসেন শরীফ মামলাটি করেন। বৃহস্পতিবার (১৮ আগস্ট) সংস্থাটির ঊর্ধ্বতন একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

মামলার আসামিরা হলেন- রংপুর সমবায় কার্যালয়ের উপসহকারী নিবন্ধক রোজিনা সুলতানা ও একই কার্যালয়ের সাবেক বিভাগীয় যুগ্ম-নিবন্ধক আমির হামজা।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৭ মে বরাদ্দের এক কোটি টাকা রূপালী ব্যাংক থেকে জেলা সমবায় কার্যালয়ের অনুকূলে কুড়িগ্রাম সোনালী ব্যাংক শাখায় জমা হয়। এর চার মাস পর ওই বছরের ৯ সেপ্টেম্বর আসামি রোজিনা সুলতানা প্রথমে ২০ লাখ টাকা তোলেন। পরে আরো পাঁচটি চেকের মাধ্যমে ব্যাংক হিসাবে ১ হাজার টাকা রেখে বাকি টাকাও তুলে নেন। যা তার সোনালী ব্যাংকেরই ব্যক্তিগত হিসাবে টাকা জমা দেন। বিষয়টি বিভিন্ন মাধ্যমে জানাজানি হলে অপরাধ ঢাকতে রোজিনা সুলতানা ২০১৯ সালের ৮-১৭ জুলাইয়ের মধ্যে ৮টি চেকের মাধ্যমে ৯৯ লাখ ৯৯ হাজার টাকা আবার সোনালী ব্যাংক জেলা শাখার সমবায় কার্যালয়ের ব্যাংক হিসাবে জমা দেন।

এজাহার সূত্রে আরও জানা যায়, রোজিনা সুলতানা ভুল পোস্টিং দেখিয়ে সরকারের টাকা আত্মসাতের উদ্দেশ্যে নিজ হিসাব নম্বরে জমা দেন। তার এমন কাজে রংপুর সমবায় কার্যালয়ের অবসরপ্রাপ্ত বিভাগীয় যুগ্মনিবন্ধক আমির হামজা সহযোগিতা করেন এবং একই সঙ্গে ২৩ লাখ টাকা আত্মসাৎ করেন।

 

 

 

আপনি আরও পড়তে পারেন