রূপগঞ্জে ছাত্রদল নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারে জেলা বিএনপির নিন্দা

রূপগঞ্জে ছাত্রদল নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারে জেলা বিএনপির নিন্দা

রূপগঞ্জ প্রতিনিধি ঃ

 

রুপগঞ্জে ছাত্রদলের নেতাকর্মীদের উপর ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলা এবং পুলিশ কর্তৃক ছাত্রদলের ৪জন নেতাকে গ্রেফতার ও ২৩জন নামসহ ৫০জনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে নারায়ণগঞ্জ জেলা বিএনপির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।
গনমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করে যে ২২আগস্ট থেকে কেন্দ্র ঘোষিত বিএনপির কর্মসূচি সফল করার লক্ষ্যে গত ১৯ আগস্ট নারায়ণগঞ্জ জেলাধীন রুপগঞ্জ উপজেলা ছাত্রদলের উদ্যোগে এক প্রস্তুতি সভার আয়োজন করে। উক্ত সভা চলাকালীন সময়ে সম্পূর্ণ বিনা উস্কানিতে ছাত্রলীগের সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালায়।
তাদের এই হামলায় জেলা ছাত্রদলের সহ-সভাপতি সুলতান মাহমুদ, সুরুজ মিয়া, নিজাম উদ্দিন, সাদিকুর, আরিফ ও ওমর ফারুকসহ আরো ১০জন নেতাকর্মী আহত হয়, এবং তারা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।
ছাত্রলীগের এই হামলার ঘটনায় পুলিশ প্রশাসন ছাত্রলীগের বিরুদ্ধে কোনরুপ ব্যবস্থা গ্রহন না করে বরং উল্টো ছাত্রদলের সহ-সভাপতি আবু মোঃ মাসুম, যুগ্ন-সম্পাদক আলআমিন, কাউসার ও আল মনসুরকে গ্রেফতার আদালতে প্রেরণ করে।
পরবর্তীতে এই ৪জনসহ ২৩জনকে এজাহার নামীয় করে মোট ৫০জনের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। ছাত্রলীগের এই ন্যাক্কারজনক হামলা এবং পুলিশের মিথ্যা মামলা দায়েরের এই ঘটনায় নারায়ণগঞ্জ জেলা বিএনপির পক্ষে তীব্র নিন্দা জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি এবং সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদ।
গণমাধ্যমে প্রেরিত বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সরকার ও প্রশাসনের মদদে ছাত্রলীগ আজ নিয়ন্ত্রণহীন। তাদের লাগামহীনতা দিন দিন বেড়েই চলেছে। সভা-সমাবেশ করা ছাত্রদলের গনতান্ত্রিক অধিকার। বেপরোয়া ছাত্রলীগ সেই গনতান্ত্রিক চর্চাও করতে দিচ্ছে না। তারা বারংবার ছাত্রদলের উপর হামলা করে যাচ্ছে। তাদের এই অগণতান্ত্রিক কর্মকাণ্ড এবং সেই সংগে পুলিশের পক্ষপাত দুষ্ট আচরন আইনের শাসনের চরম ব্যত্তয় বলে আমরা মনে করি।
আমরা অবিলম্বে হামলার সাথে সংশ্লিষ্ট ছাত্রলীগের সন্ত্রাসীদের গ্রেফতার দাবী করছি এবং ছাত্রদলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ গ্রেফতারকৃত নিরপরাধ ছাত্র নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবী জানাচ্ছি।

 

 

আপনি আরও পড়তে পারেন