দোহারে বাড়ি রং করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে নিহত ২ শ্রমিক

দোহারে বাড়ি রং করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে নিহত ২ শ্রমিক
দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিঃ
ঢাকার দোহার উপজেলায় এক প্রবাসীর বাড়ি রং করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।
২১শে ডিসেম্বর বুধবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার দক্ষিণ জয়পাড়া বড় মাঠ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানান দোহার থানার পরিদর্শক (তদন্ত) মো. আজহারুল ইসলাম।
নিহতরা হলেন- উপজেলার দক্ষিণ জয়পাড়া মাঝিবাড়ি এলাকার আরশেদ আলীর ছেলে মো. মনির হোসেম (৩৫) ও একই উপজেলার ইকরাশি খ্রিস্টান পাড়া এলাকার আসলামের ছেলে মো সানি (৩২)। তারা দুজনই রংয়ের কাজ করেন।
সরেজমিনে দেখা ও জানা যায়, দুই তলা বাড়িটির সীমানা ঘেঁষে রয়েছে ৩৩ হাজার ভোল্টের মেইন লাইন এবং ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর একটি খুঁটি। রংয়ের কাজ করার জন্য বাড়িটির ছাদ থেকে ঝোলানো হয়েছে দড়ির মই।
স্থানীয়রা জানান, সকালে বাড়িটি রং করার কাজ করছিল দুই জন শ্রমিক। এসময় বাড়ির পাশ ঘেষ  যাওয়া তারে আকস্মিকভাবে তারা বিদ্যুৎস্পৃষ্ট হয়। এসময় নিহতদের স্বজনদের কান্নায় চারদিকের পরিবেশ  ভারী হয়ে পরে।
সংবাদ পেয়ে দোহার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি দল ঘটনাস্থলে এসে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
দোহার ফায়ার সার্ভিসের স্টেশন লিডার আব্দুল হাদী জানান, “ওই বাড়িটির সীমানা ঘেঁষে যেহেতু বিদ্যুতের খুঁটি এবং ৩৩ হাজার ভোল্টের মেইন লাইন গিয়েছে সেক্ষেত্রে বাড়ির মালিক ও শ্রমিকদের অনেক বেশি সর্তক হওয়া উচিত ছিল।”
পরিদর্শক (তদন্ত) মো. আজহারুল ইসলাম বলেন, “লাশ দুটির সুরতহাল প্রতিবেদন তৈরি করে থানা হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।”

আপনি আরও পড়তে পারেন