মেসির সই করা জার্সি ধোনির মেয়ের গায়ে

মেসির সই করা জার্সি ধোনির মেয়ের গায়ে

বিশ্বজয়ের স্বাদ আগেই পেয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তবে ক্রিকেটে বিশ্বজয় আর ফুটবলে বিশ্বজয় আকাশ-পাতাল পার্থক্য। ফুটবলে সদ্য বিশ্বজয়ী লিওনেল মেসির একজন ভক্ত, এটা অনেক আগেই জানিয়েছিলেন ধোনি। যে বিষয়টা জানতেন মেসি নিজেও।

যে কারণে ভারতের বিশ্বকাপ জয়ী ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির মেয়ে জিভাকে নিজের সই করা জার্সি পাঠালেন সদ্য বিশ্বজয়ের স্বাদ পাওয়া কিংবদন্তি ফুটবলার লিওনেল মেসি।

ক্রিকেটার হলেও ছোটবেলা থেকেই ফুটবলের ভক্ত ছিলেন এমএস ধোনি। তার ছোট্ট মেয়েটিও ফুটবল ভালোবাসে। মেসির স‌ই করা জার্সি পেয়ে সেই জিভাই এখন সংবাদের শিরোনামে। সাত বছর বয়সি জিভা সেই জার্সি পরে ইনস্টাগ্রামে ছবি আপলোড করেছে। ছবির ক্যাপশনে লেখা ‘যেমন বাবা, তেমনই মেয়ে’।

মেসির পাঠানো জার্সি পরে জিভার ছবি এর‌ইমধ্যে ভাইরাল হয়ে গেছে। প্রসঙ্গত, ধোনি নিজে মেসির বড় ভক্ত হলেও ক্লাব ফুটবলে ধোনির প্রিয় দল ম্যানচেস্টার ইউনাইটেড। এমন ধোনির মেয়েও এখন মেসির ভক্ত।

আর আর্জেন্টিনা থেকে জিভার জন্য পাঠানো জার্সিতে মেসি লিখেছেন, ‘পারা জিভা’। অর্থাৎ, ‘জিভার জন্য’। জিভার ইনস্টাগ্রামে সেই জার্সি পরা ছবি আপলোড করেছে। ছবিতে দেখা গেছে, মেসির ১০ নম্বর জার্সি পরে রয়েছে জিভা। তাতে মেসির অটোগ্রাফ। সেদিকে আঙুল দেখাচ্ছে জিভা। অপর এক ছবিতে দেখা যাচ্ছে জিভা কতটা খুশি এই জার্সি পেয়ে।

এদিকে আর্জেন্টিনার বিশ্বকাপ জয় উদযাপনের জন্য লিওনেল মেসিকে ১ জানুয়ারি পর্যন্ত ছুটি দিয়েছে তার ক্লাব পিএসজি। পিএসজি কোচ ক্রিস্টোফ গ্যালটিয়ের জানিয়েছেন, লিওনেল মেসি ক্লাবের হয়ে কয়েকটি ম্যাচ খেলবেন না।

মঙ্গলবার তিনি বলেন, মেসি ২০২২ সালে প্যারিসে ফিরবেন না এবং নতুন বছরের পরেই প্যারিসে ফিরে আসবেন লিওনেল মেসি। যার ফলে বুধবার স্ট্রসবার্গের বিরুদ্ধে পিএসজির হোম ম্যাচ খেলতে পারেননি এবং রোববার লেন্সের বিপক্ষেও খেলবেন না মেসি।

গ্যালটিয়ের বলেন, ‘উৎসব, সংবর্ধনার জন্য তাকে (মেসি) আর্জেন্টিনায় ফিরতে হয়েছিল এবং আমরা সিদ্ধান্ত নিয়েছি যে তিনি ১ জানুয়ারি পর্যন্ত ছুটিতে থাকবেন। নতুন বছরের প্রথম সপ্তাহেই আসবেন তিনি এবং আমাদের সঙ্গে যোগ দেবেন, হয়তো ২ বা ৩ তারিখে, আমাদের সঙ্গে পুনরায় শুরু অনুশীলন করতে সক্ষম হবেন তিনি। রিকভারির জন্য ১৩ থেকে ১৪ দিন সময় লাগবে তার।’ বর্তমানে পিএসজি ১৫টি ম্যাচ খেলার পর ৪১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে অবস্থান করছে।

আপনি আরও পড়তে পারেন