ক্রোয়েশিয়ায় মানবপাচারকারী চক্রের মূলহোতা গ্রেপ্তার

ক্রোয়েশিয়ায় মানবপাচারকারী চক্রের মূলহোতা গ্রেপ্তার

অবৈধভাবে ক্রোয়েশিয়ায় মানবপাচারকারী চক্রের মূলহোতা একেএম মাহফুজুর রহমানকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে মতিঝিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‍্যাব-৩ এর একটি দল। শনিবার (১৮ ফেব্রুয়ারি) র‍্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল (শুক্রবার) মতিঝিল এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে ক্রোয়েশিয়ায় মানবপাচারকারী চক্রের মূলহোতা একেএম মাহফুজুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। তার জনশক্তি রপ্তানির কোনো বৈধ লাইসেন্স না থাকা সত্ত্বেও তারা ভিকটিমদের ক্রোয়েশিয়ায় উচ্চ বেতনে চাকরি, বছরে দুটি বোনাস, থাকা খাওয়া ফ্রিসহ নানা প্রলোভন দেখিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে।

আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, সে ক্রোয়েশিয়ায় পাঠানোর জন্য ভিকটিমদের টুরিস্ট ভিসায় ভারতে পাঠায়। ভারতে ভিকটিমদের একটি রুমে আটকে রেখে পরিবারের কাছ থেকে লাখ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হতো। চক্রটি দেশের বিভিন্ন এলাকার সাধারণ লোকজনকে প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে মানবপাচারের মাধ্যমে প্রতারণা করে আসছিল। তারা সংঘবদ্ধ মানবপাচার চক্রের সক্রিয় সদস্য। এসব অপরাধীর বিরুদ্ধে র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।

গ্রেপ্তারের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে বলেও তিনি জানান।

আপনি আরও পড়তে পারেন