১০০ কোটির ক্লাবে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’

১০ দিনে ভারতীয় বাজারে ১০০ কোটি রুপি আয় করে ফেলল রণবীর সিং ও আলিয়া ভাট অভিনীত সিনেমা ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। ভারতে এখনও পর্যন্ত সিনেমাটির মোট আয় ১০৫.০৮ কোটি। আর পুরো বিশ্বজুড়ে সিনেমাটির আয় ছাড়িয়েছে প্রায় ১৫০ কোটি রুপি। এই সাফল্যে খুশিতে আত্মহারা সিনেমাটির পরিচালক-প্রযোজক করণ জোহর। তাই ইনস্টাগ্রামে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি।

এর আগে আলিয়া সিনেমার সাফল্য নিয়ে ইনস্টাগ্রামে পোস্ট করে সবাইকে ধন্যবাদ জানিয়েছিলেন। করণ জোহর ও রণবীর সিং-এর সঙ্গে ছবি শেয়ার করে লিখেছিলেন, ‘ভালোবাসা থাকা মানেই সব আছে! সমস্ত ভালোবাসার জন্য আমাদের হৃদয় থেকে আপনাদের ধন্যবাদ। চির কৃতজ্ঞ! রকি, রানি আর আমাদের এই কাহিনির নির্মাতার পক্ষ থেকে সবাইকে ভালোবাসা।’

এদিকে চলচ্চিত্র বিশেষজ্ঞ তরণ আদর্শের টুইট অনুযায়ী, গত শুক্র, শনি ও রোববার মোট ৩১ কোটি ৭৫ লাখ রুপি ব্যবসা করেছে এই সিনেমা। তা মিলিয়ে সিনেমাটির মোট আয় এখন ১০৫.০৮ কোটি রুপি। বলিউডের ষষ্ঠ সিনেমা হিসেবে ১০০ কোটির ক্লাবে জায়গা করে নিয়েছে রণবীর-আলিয়ার ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’। এর আগে এই মাইলস্টোন ছুঁয়েছিল ‘পাঠান’, ‘তু ঝুটি ম্যায় মক্কার’, ‘কিসি কা ভাই কিসি কি জান’, ‘দ্য কেরালা স্টোরি’ ও ‘আদিপুরুষ’।

গত ২৮ জুলাই ভারতের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশে একযোগে মুক্তি পায় করন জোহর নির্মিত এই সিনেমা। মুক্তির কয়েক ঘণ্টার মধ্যেই অনলাইনে ফাঁস হয়ে গেছে রণবীর-আলিয়ার সিনেমাটির এইচডি প্রিন্ট। বড় ব্যবসায়িক ক্ষতির মুখে পড়বেন নির্মাতারা, এমনটাই আশঙ্কা করা হয়েছিল। তবে সব আশঙ্কা কাটিয়ে দারুণ ব্যবসা করছে সিনেমাটি।

পাঞ্জাবি ছেলে রকি ও বাঙালি মেয়ে রানির প্রেমের গল্প উঠে এসেছে এই সিনেমাটিতে। শিক্ষিত, সংস্কৃতিমনা বাঙালি পরিবারের সাংবাদিক মেয়ে রানি, অন্যদিকে বেশি পড়াশোনা না জানা, ফিটনেস পাগল, ধনী পরিবারের ছেলে রকি। দুই ভিন্ন সংস্কৃতির মানুষের পরস্পরের প্রেমে পড়া এবং তাদের প্রেম পূর্ণতা পাওয়া নিয়ে কাঠখড় পোড়ানোর গল্প নিয়ে এগিয়েছে এই সিনেমা।

 

‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ সিনেমাটিতে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জয়া বচ্চন, শাবানা আজমি ও ধর্মেন্দ্র। পর্দায় আরও দেখা গেছে কলকাতার অভিনয়শিল্পী চূর্ণী গঙ্গোপাধ্যায় ও টোটারায় চৌধুরীকেও।

 

আপনি আরও পড়তে পারেন