যে কারণে মনোনয়নপত্র নেননি জায়েদ খান

যে কারণে মনোনয়নপত্র নেননি জায়েদ খান

নানা সময়ে শোনা যাচ্ছিল যে জায়েদ খান আসন্ন সংসদ নির্বাচনে অংশ নেবেন। কিন্তু সবার ধারণাকে ভুল করে দিয়েছেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত এই অভিনেতা। তিনি এবার কোনো মনোনয়নপত্র ক্রয় করেননি, নির্বাচনে অংশ নেবেন না।

জায়েদের ভাষ্য, এবারে যেভাবে সবাই মনোনয়নপত্র কিনছে, বিষয়টি দেখেছি। প্রধানমন্ত্রী শিল্পীদের পছন্দ করেন। তিনি সংস্কৃতিমনা মানুষ। শিল্পীদের কাছে পেলেই আপন করে নেন। হাসিমুখে তাকান, কথা বলেন। আর এতে করেই অনেক শিল্পী মনে মনে ভেবে নিয়েছেন প্রধানমন্ত্রী তাকে এমপি বানাবেন।

যারা রাজপথে সক্রিয় ছিল। আওয়ামী লীগের দুঃসময়ে পাশে ছিল তাদেরই নির্বাচনে অংশ নেওয়ার কথা চিন্তা করা উচিত। এবারের মনোননয়ন কেনা অনেক শিল্পীই দলের দুঃসময়ে ছিল না বলে উল্লেখ করেন জায়েদ খান।

জায়েদ খান রাজপথে সক্রিয় ছিলেন জানিয়ে বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় আওয়ামী লীগ বিরোধী দল ছিল। আমি ছাত্রলীগ করতাম, তখন রাজপথে ছিলাম। মার খেয়েছি। আমরা হলাম আওয়ামী লীগের ত্যাগী নেতা কর্মী। রুবেল ভাই, সোহেল রানা ভাইও রাজপথের লোক। তারা আওয়ামী লীগের দুঃসময়ে রাজপথে ছিল। আমি মনে করি আমরা যারা আওয়ামী লীগের খারাপ সময়ে পাশে ছিলাম, আমাদের মনোনয়নপত্র নেওয়া উচিত। কিন্তু দেখেন যারা মনোনয়নপত্র নিয়েছে তারা অধিকাংশই বসন্তের কোকিল।

সময় কথা বলবে এমনটাই জানালেন জায়েদ খান। বললেন, এসব কারণে আমি মনোনয়নপত্র কিনিনি। আর আমাকে সংসদ সদস্য হিসেবে বিবেচনা করলে প্রধানমন্ত্রীর নির্দেশ এমনিতেই আসবে। তিনি যখন মনে করবেন আমি তখন মনোনয়নপত্র কিনবো। এখন নয়।

 

আপনি আরও পড়তে পারেন