ঢাকা চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে জয়ার সিনেমায়

ঢাকা চলচ্চিত্র উৎসবের পর্দা উঠবে জয়ার সিনেমায়

জয়া আহসান অভিনীত ‘ফেরেশতে’ সিনেমা দিয়ে এবারের ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের শুরু হবে। আগামী ২০ জানুয়ারি উৎসবের সূচনা অনুষ্ঠানে উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শিত হবে সিনেমাটি।

উৎসব কমিটি জানিয়েছে, ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজমের পরিচালনায় সিনেমাটি এশিয়ান ফিল্ম প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে। সূচনা অনুষ্ঠানের দিন বিকেল ৪টায় উদ্বোধনী আয়োজনের পরই জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে উপস্থিত দর্শক সিনেমাটি উপভোগ করতে পারবেন।

‘ফেরেশতে’ সিনেমা নিয়ে জয়া আহসান বলেন, ‘ফেরেশতে সিনেমাটি মানবিক মূল্যবোধ ও অনুভূতির মিশেলে তৈরি হয়েছে। ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এটি প্রদর্শিত হতে যাচ্ছে জেনে ভালো লাগছে। বিশ্বের সিনেমাপ্রেমী ও সিনেমাবোদ্ধাদের মুগ্ধ করবে সিনেমাটি।

তিনি আরও বলেন, ‘ফেরেশতে সিনেমায় কাজ করাটা ছিল চ্যালেঞ্জিং। কেননা, পরিচালকসহ পুরো টিম তাদের ভাষায় কথা বলেছিলেন। সর্বোপরি চলচ্চিত্রেরও তো একটা ভাষা আছে। সেজন্য আমরা দারুণভাবে সংযোগ করতে পেরেছি তাদের টিমের সঙ্গে।

এর আগে ইরানি এ সিনেমাটি ৫৪তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ‘ফিচার ফিল্ম’ বিভাগে প্রতিযোগিতা করার জন্য নির্বাচিত হয়েছিল। বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি সেখানে দর্শক-সমালোচকের প্রশংসা কুড়ায়। গত বছর ‘ফেরেশতে’র অফিসিয়াল পোস্টার প্রকাশ পায়। বাংলাদেশ ও ইরান দুই দেশেই ‘ফেরেশতে’ চলতি বছর মুক্তির সম্ভাবনা রয়েছে।

আপনি আরও পড়তে পারেন