আমার কাছে ক্ষমতা হলো— থাকে লক্ষ্মী যায় বালাই: প্রধানমন্ত্রী

তামিমের নৈপুণ্যে কুমিল্লাকে হারিয়ে প্লে-অফে বরিশাল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার আর চাওয়া-পাওয়ার কিছুই নেই। আমার কাছে ক্ষমতা হলো থাকে লক্ষ্মী যায় বালাই প্রবাদের মতো। আমার কোনও চিন্তা নাই। ক্ষমতায় থাকলে ভালো যে, আমি দেশের জন্য কাজ করতে পারছি। আর না থাকলেও আমার কোনো আফসোস নেই।

জার্মানি সফরের বিষয়ে আজ (শুক্রবার) সংবাদ সম্মেলনে এসব কথা বলেন শেখ হাসিনা। ১৬-১৮ ফেব্রুয়ারি জার্মানির মিউনিখ শহরে অনুষ্ঠিত হয় ৬০তম মিউনিখ সিকিউরিটি কনফারেন্স।

শেখ হাসিনা বলেন, আমার লক্ষ্য ছিল— ২০২১ সাল পর্যন্ত থাকতে হবে, বাংলাদেশকে একটা ধাপ উপরে তুলতে হবে, আমি সেটা করে দিয়েছি। এখন আমার একমাত্র নির্ভরতা হলো আমার দেশের জনগণ। সবসময় চেয়েছি জনগণের সহযোগিতা ও সমর্থন নিয়ে কাজ করার।

ফিলিস্তিন যুদ্ধ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, আমি সবসময় স্পষ্ট করে বলি আমরা যুদ্ধ চাই না। আমরা শান্তি চাই। কারণ যুদ্ধকালীন যে কষ্ট আমরা তার ভুক্তভোগী। আমি নিজেই একজন ভুক্তভোগী। আমার দেশের মানুষ যেভাবে গণহত্যার শিকার হয়েছে, আমরা তা দেখেছি।

তিনি বলেন, আমি মিউনিখ সম্মেলনেও বলেছি— গাজায় যেটি হচ্ছে সেটি অমানবিক কাজ। হাসপাতালের উপর আক্রমণ, হাসপাতালের ভেতরে গিয়ে মানুষকে মারা। সবচেয়ে বেশি কষ্ট লাগে এখানকার বাচ্চাদের দুরবস্থা দেখে। এটা কি মানবতাবিরোধী নয়? অবশ্যই মানবতাবিরোধী।

তিনি আরও বলেন, বিশ্ব মোড়লরা দুইমুখো নীতিতে বিশ্বাস করে। একদিকে ফিলিস্তিনের সমস্ত জমি দখল করে ফেলছে, এটা কোনো বিষয় নয়, আবার ইউক্রেনেরটা বিষয়। এই দু-মুখো নীতি কেন হবে, সেটাই আমার প্রশ্ন ছিল।

আপনি আরও পড়তে পারেন