তামিম-মিরাজের ফোনকল ‘নাটক’ নিয়ে যা বললেন পাপন

তামিম-মিরাজের ফোনকল ‘নাটক’ নিয়ে যা বললেন পাপন

বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজের আচমকা এক ফোনরেকর্ড ফাঁস নিয়ে কয়েকদিন আগে বেশ হৈ-চৈ পড়ে গিয়েছিল। যদিও পরে জানা যায় সেই রেকর্ডটি ছিল একটি বিজ্ঞাপনী প্রচারণার অংশ। বিষয়টি খোলাসা হওয়ার পর ক্রিকেটারদের নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায় সামাজিক যোগাযোগমাধ্যমে। এবার তামিম-মিরাজের সেই ফোনকল নিয়ে মুখ খুলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ (মঙ্গলবার) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন দেশের যুব ও ক্রীড়ামন্ত্রী পাপন। এ সময় তামিম-মিরাজদের সেই ফোন কল ইস্যুতে ক্রীড়ামন্ত্রী বলেন, ‘আমি বিজ্ঞাপনটা দেখিনি, তবে শুনেছি। একজন আমাকে বলেছে যে এরকম একটা বিজ্ঞাপন হয়েছে। ওরা যদি বিসিবির কোন নিয়ম ভেঙে থাকে তাহলে বোর্ড তার বিরুদ্ধে সিদ্ধান্ত নেবে।’

ক্ষোভ প্রকাশ করে পাপন আরও বলেন, ‘এমন কোনো বিজ্ঞাপন কিংবা নাটক করা উচিৎ না যেটা কোনো ক্রিকেটারকে হাস্যকরে (বিষয়ে) পরিণত করে। এরা কেউ বাচ্চা ছেলে না যে, হঠাৎ করে আজকে ওদেরকে মাঠে নামিয়ে দেওয়া হয়েছে। এই জিনিসটা বলে দিতে হবে। তারা প্রত্যেকে জানে। এই কারণে আমাদের মনটা খারাপ হয়েছে এবং সেটা নিয়েই কথা বলব। সে বিষয়ে আজকে সবার সঙ্গে বসার জন্য এখানে আসছি।’

এর আগে তামিম-মিরাজের ফোনকল নাটকের নেপথ্যে ছিল মূলত মোবাইল আর্থিক লেনদেন প্রতিষ্ঠান নগদ-এর প্রচারণা। যা খোলাসা করতে ২০ মার্চ সন্ধ্যায় লাইভে আসেন তামিম। মিরাজসহ সেখানে পরে যুক্ত হন আরও দুই জ্যেষ্ঠ টাইগার ক্রিকেটার মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। ওই সময় ঈদ উপলক্ষ্যে নগদের চালু করা একটি ক্যাম্পেইনের জন্যই ওই ফোনকল রেকর্ড করা হয় বলে জানান তারা।

আলোচিত সেই ফোনালাপে তামিম ও মিরাজকে কথা বলতে শোনা গেলেও, সেখানে পরোক্ষভাবে উপস্থিত ছিলেন মুশফিক। ইঙ্গিতপূর্ণ মন্তব্যে তামিম মুশফিকের কোনো আচরণে ক্ষুব্ধ হওয়ার কথা জানান মিরাজকে। ওই কথোপকথনের সারাংশ দাঁড় করালে দেখা যায়– মুশফিক তামিমের দল থেকে বেরিয়ে নতুন কোনো দল গঠন করছেন। যে বিষয়টি মানতে পারছেন না তামিম, সে কারণে তিনি মুশফিককে দেখে নেবেন বলে হুমকি দেন। এ সময় পরিস্থিতি স্বাভাবিক করতে চেষ্টা করেও ব্যর্থ হন মিরাজ। তখন অনেক ভক্তরাই ভেবে নেন, হয়তো বিপিএলে তামিমের দল ছেড়ে অন্য দল গঠন করছেন মুশফিক। কিন্তু পুরো বিষয়টিই ছিল নগদের প্রচার।

 

আপনি আরও পড়তে পারেন