‘মোদির আমলে ভারত-পাকিস্তান সিরিজ অসম্ভব’

ক্রিকেটের মাঠে ভারত-পাকিস্তান খেলা মানেই বাড়তি উন্মাদনা। বাড়তি চাপ। স্নায়ু যুদ্ধ। গ্যালারিতে দর্শকদের উপচে পড়া ভিড়। এসবই চেনা দৃশ্য। তবে আক্ষেপের বিষয়, দীর্ঘ সময় কোনো খেলা হচ্ছে না এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের। নেই দ্বিপাক্ষিক সিরিজ আয়োজনেরও কোনো উদ্যোগ। তাই ক্রিকেটীয় সৌন্দর্য কিছুটা হলেও হারিয়েছে। 

আবার কবে ভারত-পাকিস্তানকে ঘিরে জমে উঠবে গ্যালারির উন্মাদনা? এই প্রশ্নের উত্তর হয়তো জানা নেই কারোই। তবে এ নিয়ে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহিদ আফ্রিদি। শনিবার (২৬ সেপ্টেম্বর) শহিদ আফ্রিদি জানান, ‘নরেন্দ্র মোদি সরকারের আমলে ভারত-পাকিস্তানের মধ্য দ্বিপাক্ষিক সিরিজ অসম্ভব।

আরব নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ‘পাকিস্তান সরকার দ্বিপাক্ষিক সিরিজের জন্য সবসময় প্রস্তুত। কিন্তু ভারতের বর্তমান সরকারের আমলে ভারত-পাকিস্তানের ক্রিকেটীয় সম্পর্কের উন্নতি হওয়ার সুযোগ নেই। আর এই সরকারের আমলে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজও সম্ভব নয়।’

ভারতের মাটিতে খেলতে পছন্দ করেন বলে জানান আফ্রিদি। ভারতীয় অনেক ভক্ত-সমর্থকরা এখনও সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থন দেন বলেও জানান এই ড্যাশিং ক্রিকেটার।

সবশেষ ২০১৩ সালের জানুয়ারি মাসে ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছিল পাকিস্তান। এরপর থেকে আইসিসি ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ইভেন্ট ব্যতীত আর মুখোমুখি হয়নি ক্রিকেটের দুই পরাশক্তি ভারত-পাকিস্তান।

আপনি আরও পড়তে পারেন