৬ ঘণ্টার গণঅনশনে বিএনপি

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা দেওয়ার প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে সারাদেশে গণঅনশন কর্মসূচি পালন করছে দলটি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর নাট্যমঞ্চে ৬ ঘণ্টার গণঅনশন পালন করছেন বিএনপির নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১ নভেম্বর) সকাল ১০টায় গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে বিএনপির গণঅনশন কর্মসূচি শুরু হয়, যা বিকাল ৪টায় শেষ হবে। কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে জড়ো হতে থাকেন বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’, ‘হামলা করে আন্দোলন বন্ধ করা যাবে না’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায় বিএনপি নেতাকর্মীদের।

কর্মসূচিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, জয়নুল আবদিন ফারুক, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত রয়েছেন।

দলের নেতারা তাদের বক্তব্যে অভিযোগ করে বলেন, মিথ্যা মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। সরকার খালেদা জিয়া ও তারেক রহমানকে বাইরে রেখে একতরফা নির্বাচন করার ষড়যন্ত্র করছে। কিন্তু দেশের জনগণ তা মেনে নেবে না। এ সময় নেতাকর্মীদের হাতে খালেদা জিয়া ও তারেক রহমানের ছবিযুক্ত ফেস্টুন ও তাদের মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানযুক্ত ব্যানার দেখা যায়।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment