কাবুলে মার্কিন বাহিনীর পাল্টা হামলা

কাবুলে মার্কিন বাহিনীর পাল্টা হামলা

যুক্তরাষ্ট্র ও তার পশ্চিমা মিত্রদের উদ্ধার কার্যক্রম চলাকালীন রোববার কাবুল বিমানবন্দরের বাইরে দ্বিতীয়বার রকেট বিস্ফোরণ হয়েছে। রকেট বিস্ফোরণের পর মার্কিন সেনারা কাবুলে সামরিক অভিযান শুরু করেছে বলে সূত্রের বরাতে জানিয়েছে রয়টার্স।

নাম প্রকাশ না করার শর্তে দুজন মার্কিন কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, মার্কিন বাহিনী ইসলামিক স্টেট অব খোরাশান (আইএস-কে) জঙ্গিদের লক্ষ্য করে এ হামলা করেছে। এসব প্রাথমিক তথ্য এবং বিস্তারিত তথ্য আসলে এর পরিবর্তন হতে পারে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদন অনুযায়ী তালেবানের এক মুখপাত্র বলেছেন, কাবুল বিমানবন্দরে হামলা করতে চাওয়া এক আত্মঘাতী বোমা হামলাকারীর গাড়ি লক্ষ্য করে এই বিমান হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র।

এদিকে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় কাবুল বিমানবন্দরের কাছে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। আফগানিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, বিমানবন্দরের পাশের একটি বাড়িতে রকেট হামলা হয়েছে। তবে বিমানবন্দরের ভেতরে হামলা হয়নি।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, বিস্ফোরণ হয়েছে বিমানবন্দরের পাশের একটি বাড়িতে। সেখানে প্রচুর ধোঁয়া উড়ছে। বিস্ফোরণে তাৎক্ষণিকভাবে এক শিশু নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন আফগানিস্তানের পুলিশপ্রধান।

আপনি আরও পড়তে পারেন