নওগাঁয় ফার্নিচার শোরুমে আগুন

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় সম্রাট নামে একটি ফার্নিচার শোরুমে আগুন লাগার ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুর দেড়টায় শহরের কাঁঠালতলীতে অবস্থিত ওই ফার্নিচার শোরুমে আগুন লাগলে আশেপাশের এলাকায় আতংকের সৃষ্টি হয়। পরে নওগাঁ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট দেড়ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ওই ফার্নিচার শোরুমের স্বত্বাধিকারী বাদশা।

জানা যায়, বাদশা প্রতিদিনের ন্যায় রাতে তার শোরুম বন্ধ করে বাড়িতে চলে যায়। ঘটনার দিন শুক্রবার হওয়ায় তার শোরুম বন্ধ ছিল। শোরুমে কাঠের তৈরি ফার্নিচার, কাঠ জাতীয় বিভিন্ন আসবাবপত্র ও সরঞ্জামাদি মজুদ ছিল। পথচারীরা শোরুম থেকে আগুনের ধোঁয়া বের হচ্ছে দেখতে পেয়ে খবর দেয়। পরে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখে নওগাঁ ফায়ার সার্ভিসে ও পুলিশকে খবর দিলে তারা এসে দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে যে বিদ্যুতিক সট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে। এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শণ করেছেন স্থানীয় সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক মো: হারুন-অর-রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার একেএম মামুন খান চিশতী, সদর ইউএনওসহ প্রমূখ।

জেলা প্রশাসক হারুন-অর-রশীদ বলেন খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে যে বিদ্যুতিক সট সার্কিট থেকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। তবে সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসকে জানানোর কারণে দ্রুত ফায়ার সার্ভিসের ইউনিটগুলো এসে অগ্নিকান্ডকে আর বেশি ছড়াতে দেয়নি। তাই ক্ষয়ক্ষতির পরিমাণ তেমন একটা হয়নি। শুক্রবার দোকান বন্ধ থাকার কারণে হতাহতের কোন ঘটনা ঘটেনি। শুধুমাত্র দুটি দোকান ও গুদাম ঘরের ক্ষতি হয়েছে।

আপনি আরও পড়তে পারেন