ভোট দিতে এসে বিড়ম্বনায় জাহাঙ্গীরকন্যা

বাবার সঙ্গে জীবনের প্রথম ভোট দিতে এসে ভোটার তালিকায় নিজের নাম খুঁজে পেতে বেশ বেগ পেতে হলো বিএনপির প্রার্থী এস এম জাহাঙ্গীরের মেয়ে জায়মা জাহানকে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে মালেকাবানু স্কুলে আসেন জাহাঙ্গীর হোসেন। সঙ্গে তার স্ত্রী রাজিয়া সুলতানা ও মেয়ে জায়মা জাহানও ভোট দিতে আসেন।

জাহাঙ্গীরকন্যা জায়মার জীবনের এটা প্রথম ভোট। ইন্টারন্যাশনাল রিলেশনের ওপর পড়াশোনা করা লন্ডনে কিংস কলেজের এই শিক্ষার্থী প্রথমে এক বুথে ঢুকে দেখেন তার ভোট অন্য বুথে।

 

কেন্দ্রের নিচতলায় প্রথম যে রুমে যান জায়মা সেখানে তার মা রাজিয়া সুলতানার ভোট ছিল। তিনি অনেকটা নির্বিঘ্নে ভোট দেন। এই বুথেই তার ভোট ভেবে অপেক্ষায় থাকেন জাহাঙ্গীরকন্যা। তার হাতে টিস্যু দিয়ে মেশিনে কয়েকবার চেষ্টাও করা হয়। কিন্তু কয়েক মিনিট শেষে বলা হলো তার ভোট পাশের বুথে। পরে পাশের রুমে যান জায়মা।

সেখানেও ঘটে বিপত্তি৷ কারণ বেশ কয়েকবার চেষ্টা করেও তার ফিঙ্গার মিলছিলো না। পরে অবশ্য ভোট দেয়ার সুযোগ পেয়ে স্বস্তি প্রকাশ করেন জায়মা জাহান।

ঢাকা-১৮ আসনটি ঢাকা উত্তর সিটির ১, ১৭, ৪৩ থেকে ৫৪ নম্বর ওয়ার্ড ও বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২১৭টি ও ভোটকক্ষের সংখ্যা ১ হাজার ৩৫৩টি। মোট ভোটার ৫ লাখ ৭৭ হাজার ১৮৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯৬ হাজার ১৩৫ জন এবং নারী ভোটার ২ লাখ ৮১ হাজার ৫৩ জন।

আপনি আরও পড়তে পারেন