মান্দায় দাউ দাউ করে পুড়লো তুলার মিল!

মান্দায় দাউ দাউ করে পুড়লো তুলার মিল!

নওগাঁ প্রতিনিধিঃ

 

নওগাঁর মান্দায় ভয়াবহ অগ্নিকান্ডে দু’টি তুলার মিল পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার  দিবাগত রাত ১০ টায় দিকে উপজেলার প্রসাদপুর বাজার এলাকায় ইনডেক্স কলেজের পূর্ব পার্শ্বে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি। তবে ক্ষতিগ্রস্থদের দাবি তাদের প্রায় ২০ লাখ টাকায় ক্ষতি হয়েছে।

স্থানীয়রা জানান, (১১ফেব্রæয়ারি) শুক্রবার সারাদিন তুলার মিল বন্ধ ছিলো। কিন্তু কিভাবে আগুনের সুত্রপাত হয়েছিল তা কেউ নিশ্চিত নয়। তবে রাত পৌনে ১০ টার দিকে হঠাৎ করে একটি বিকট আওয়াজ হয়। এরপর তুলার মিলে দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। পরে  সংবাদ পেয়ে মান্দা ফায়ার সার্ভিস ষ্টেশনের একটি ইউনিট ঘটনাস্থল পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করে। এতে দু’টি মিলের সকল মালামাল পুড়ে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে দাবি করেন মিল মালিকেরা।
ছোট বেলালদহ গ্রামের মিল মালিক সৌদি প্রবাসী আয়নালের স্ত্রী মোর্শেদা খাতুন এবং বড়পই গ্রামের  মোবারকের স্ত্রী নুরুন্নাহার বিবি জানান, রাত ১০ টার দিকে তারা নিজ বাড়িতে খাবারের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় আগুন লাগার খবর পেয়ে আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে এসে ফায়ার সার্ভিসের লোকজনকে সংবাদ দেন। ততক্ষণে মিলের সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

মান্দা ফায়ার সার্ভিসের  ষ্টেশন  লিডার শফিউর রহমান জানান, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান অগ্নিকান্ডের ঘটনায় দুটি মিল পুড়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে আগুনের লাগার খবর পেয়ে মান্দা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও আবু বাক্কার সিদ্দিক ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করতে ফায়ার সার্ভিস সদস্যদের দিক নির্দেশনা প্রদান করাসহ আশেপাশের লোকজনসহ ক্ষতিগ্রস্থদের আতঙ্কিত না হয়ে ধৈর্য্যধারণের জন্য আহবান জানান।

 

আপনি আরও পড়তে পারেন