মালয়েশিয়ায় মানবপাচারের হোতা ‘আবাং বাংলা’সহ আটক ৫১ বাংলাদেশি

মালয়েশিয়ায় মানবপাচারের হোতা ‘আবাং বাংলা’সহ ৫১ বাংলাদেশিকে আটক করেছে সে দেশের অভিবাসন বিভাগ।

 

মালয়েশিয়ায় মানবপাচারের হোতা ‘আবাং বাংলা’সহ ৫১ বাংলাদেশিকে আটক করেছে সে দেশের অভিবাসন বিভাগ। শুক্রবার সকালে মালয়েশিয়ার শাহ আলম নামক এলাকার একটি আস্তানা থেকে তাদেরকে আটক করা হয় বলে জানিয়েছেন দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক মুস্তাফার আলী। খবর দ্যা স্টার অনলাইন।
মালয়েশিয়ায় মানবপাচারের হোতা ‘আবাং বাংলা’সহ ৫১ বাংলাদেশিকে আটক করেছে সে দেশের অভিবাসন বিভাগ।

মালয়েশীয় গণমাধ্যমটি মুস্তাফার আলীর বরাত দিয়ে জানায়, ৪৩ বছর বয়সী ‘আবাং বাংলা’ নামে পরিচিত ওই বাংলাদেশি নাগরিক মানবপাচার চক্রের নাটের গুরু।

আটককৃতরা সবাই মালয়েশিয়ার অভিবাসন বিভাগের কালো তালিকাভুক্ত উল্লেখ করে অভিবাসন বিভাগের মহাপরিচালক জানান, মানবপাচারকারী চক্রের দখলে থাকা ওই আস্তানার উপর কয়েক সপ্তাহ ধরে নজরদারি করা হচ্ছিল। তারপর তাদের আটক করা হয়। আটক ৫১ জন ঢাকা থেকে নৌকায় করে জাকার্তা হয়ে অবৈধভাবে মালয়েশিয়ায় প্রবেশ করে। মুস্তাফার বলেন, আটককৃতদের অনেকেই আগেও মালয়েশিয়ায় ছিল। অবৈধভাবে বা ওয়ার্ক পারমিটের মেয়াদ শেষের পরও কাজ করায় তাদের ধরা হয়েছিল। এ কারণেই তারা কালো তালিকাভুক্ত। তাই তারা আকাশপথে মালয়েশিয়ায় ঢুকতে পারেনি। ঘটনাস্থল থেকে ১৩ হাজার মালয়েশীয় মুদ্রা রিঙ্গিতও জব্দ করা হয় বলে জানান অভিবাসন বিভাগের মহাপরিচালক মুস্তাফার আলী।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment