লক্ষ্মীপুরে যুবদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১০

লক্ষ্মীপুরে যুবদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১০

লক্ষ্মীপুরে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আহূত সভায় খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসার পথে যুবদলের নেতাকর্মীদের ওপর পুলিশের ধাওয়া ও লাঠিচার্জের অভিযোগ উঠেছে। এতে অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি যুবদলের। তবে পুলিশ বলছে লাঠিচার্জ করা হয়নি। রাস্তায় যানজট যেন না হয় এ জন্য যুবদলের নেতাকর্মীদের সরিয়ে দেওয়া হয়েছে।

রোববার (১৩ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে জেলা শহরের উত্তর তেমুহনী এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

আহতরা হলেন- লক্ষ্মীপুর পৌর ১০ নম্বর ওয়ার্ড যুবদলের কর্মী সুমন হোসেন, দুলাল হোসেন, মো. সুমন, ২ নং ওয়ার্ড যুবদলের কর্মী বিল্লাল হোসেন, মিজানুর রহমান, ১৪ নং ওয়ার্ড যুবদলের কর্মী আল-আমিন ও ১৫ নম্বর ওয়ার্ডের মো. রেজাউল জন।

যুবদলের নেতাকর্মীরা জানান, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে যুবদলের উদ্যোগে শহরের উত্তর তেমুহনী এলাকায় জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবুর বাসভবন প্রাঙ্গণে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটনের সভাপতিত্বে এতে বিএনপি নেতা সাবু প্রধান অতিথি ছিলেন। সভায় অংশগ্রহণের জন্য খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা সভাস্থলে আসছিলেন। সভা স্থলের কাছেই উত্তর তেমুহনী এলাকায় পুলিশ অহেতুক নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে। এতে অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়।

জেলা যুবদলের সভাপতি রেজাউল করিম লিটন বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আয়োজিত সভাস্থলে আসার পথে পুলিশ আমাদের নেতাকর্মীর ওপর হামলা করে। এতে আমাদের ১০ জন নেতাকর্মী আহত হয়েছে।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, কারও ওপর লাঠিচার্জ করা হয়নি। যুবদল মিথ্যে অভিযোগ তুলেছে। রাস্তায় যেন যানজট না হয়, এ জন্য যুবদলের নেতাকর্মীদের সরিয়ে দেওয়া হয়েছে।

আপনি আরও পড়তে পারেন