সরাইলে আল-কায়েদার ‘দুই সদস্য’ আটক

সরাইলে আল-কায়েদার ‘দুই সদস্য’ আটক

মোঃরিমন খান সরাইল(ব্রাহ্মণবাড়িয়া)

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর থেকে আল-কায়েদার ‘দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১৪। তারা দুজনই নিষিদ্ধঘোষিত আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার সদস্য হাফেজ মো.ইয়াহিয়া (২২) ও মো. হুজাইফা সাদ (২০) বলে জানিয়েছে র‌্যাব।


শুক্রবার (১ জানুয়ারি) বিকেলে র‌্যাবের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুক্রবার ভোররাতে সরাইল উপজেলার শাহবাজপুর থেকে তাদেরকে আটক করা হয় বলে 
আটক ইয়াহিয়া শাহবাজপুর এলাকার মো. গিয়াস উদ্দিনের ছেলে ও হুজাইফা একই এলাকার মো. আলাউদ্দিনের ছেলে।


র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ভৈরব ক্যাম্পের কোম্পানি কমান্ডার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের ও স্কোয়াড কমান্ডার মোহাম্মদ বেলায়েত হোসাইনের নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযানে শাহবাজপুরের দিঘির উত্তরপাড়া এলাকা থেকে ইয়াহিয়া ও হুজাইফাকে আটক করে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে দুটি উগ্রবাদী বই, দুটি উগ্রবাদী বইয়ের ফটোকপি, চারটি লিফলেট, দুটি মোবাইল ফোন ও ফোনের ক্ষুদেবার্তার (এসএমএস) তিন পাতা ফটোকপি জব্দ করা হয়।


সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে আটক দুইজন জিহাদের প্রতি উদ্বুদ্ধ হয়ে জঙ্গি সংগঠন আল-কায়েদার সমর্থক বলে জানিয়েছেন র‌্যাব।  
র‌্যাবের ভৈরব ক্যাম্পের স্কোয়াড কমান্ডার মোহাম্মদ বেলায়েত হোসাইন বলেন, ‘দীর্ঘ পাঁচ মাস ধরে আমরা তাদেরকে পর্যবেক্ষণ করছিলাম। গতরাতে তারা স্থানীয় একটি মসজিদে গোপন বৈঠক করেন। তাদের কাছ থেকে জব্দ করা বইগুলো জঙ্গি সংগঠন আল কায়দার। তাদের বিরুদ্ধে সরাইল থানায় মামলা দায়ের করা হয়েছে।’

আপনি আরও পড়তে পারেন