শফী ঘোষিত হেফাজতের কমিটি বিলুপ্ত হয়নি, দাবি ছেলে আনাসের

হেফাজত ইসলামের প্রতিষ্ঠাতা আমির আল্লামা আহমদ শফী ঘোষিত হেফাজতের কমিটি বিলুপ্ত হয়নি বলে দাবি করেছেন ছেলে ও হেফাজতের সাবেক প্রচার সম্পাদক আনাস মাদানী। 

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে আল্লামা আহমদ শফীর জীবন, কর্ম ও অবদান শীর্ষক আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

তিনি বলেন, আল্লামা শফীর আমানত হাটহাজারী দারুল উলুম মাদরাসা। হেফাজতে ইসলামও তার আমানত। এই হেফাজত ইসলাম আমরা কারো কাছে বর্গা দিইনি। কারো কাছে বিক্রিও করিনি। আল্লমা শফী হেফাজতের প্রথম যে কমিটি দিয়েছিলেন তা বিলুপ্তি হয়নি। এই হেফাজত এখনও আছে, ভবিষ্যতেও থাকবে। আসুন আমরা সবাই আল্লামা শফীর আদর্শকে আঁকড়ে ধরি। অতীতের সবকিছু ভুলে একে অপরকে ক্ষমা করে দিই। আমরা সবাই এক হওয়ার চেষ্টা করি। এক হয়ে আমরা সবাই যেন ভাই ভাই হয়ে চলতে পারি।

তিনি আরও বলেন, সরকারের কাছে অনুরোধ করব আমার বাবাকে হত্যার ঘটনায় আদালতে যে মামলা হয়েছে তার যেন সুষ্ঠু তদন্ত হয়। যারা দোষী তারা যেন বিচারের কাঠগড়ায় আসে। তাদের শাস্তি যেন নিশ্চিত হয়। আল্লামা আহমদ শফীকে যারা হত্যা করেছে তারাই হাটহাজারী মাদরাসাকে ধ্বংস করছে। মাদরাসার সম্পদ অপচয় হচ্ছে। যারা আল্লমা শফীর মৃত্যুর আগ মুহূর্তে ন্যক্কারজনক ঘটনা ঘটিয়েছে তাদের মাদরাসায় জামাই আদারে রাখা হচ্ছে। তাদের জন্য মাদরাসার হাজার হাজার টাকা নষ্ট হচ্ছে।

অনুষ্ঠানে হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মইনুদ্দিন রুহি বলেন, শফি হত্যা মামলা একটি চাঞ্চল্যকর মামলা। আমরা আশা করি, আইনশৃঙ্খলা বাহিনী এটিকে গুরুত্ব দিয়ে তদন্ত করতে হবে। আল্লামা শফীর অস্বাভাবিক মৃত্যুর জন্য যারা দায়ী তাদের দ্রুত গ্রেফতার করতে হবে।

অনুষ্ঠানে শফী হত্যা মামলার বাদী ও তার শ্যালক মুহাম্মদ মাঈনুদ্দিন বলেন, আসামিরা বিভিন্ন সময় আমাকে হুমকি দিচ্ছে মামলা প্রত্যাহারের জন্য। আমি ন্যায় বিচারের জন্য মামলা করেছি। মামলা প্রত্যাহারের প্রশ্ন আসে না।

 

 

 

আপনি আরও পড়তে পারেন